কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে করোনা ভাইরাস সম্পর্কিত জনসচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় ডিগ্রি শাখা মুক্তমে ক্যাম্পেইন উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার। কলেজ অধ্যক্ষ প্র্রফেসর মো. রুহুল আমিন ভুঁইয়ার সভাপ্রতিত্বে উপ্রস্থিত ছিলেন কলেজ উপ্রাধ্যক্ষ প্রফেসর ড.আবু জাফর খান, কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহ্বায়ক আ.ক.ম আব্দুল আজিজ সিহানুক, যুগ্ম আহবায়ক নাইমুল ইসলাম হিমেল, নূর মো. সোহেল, ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কাজী সায়েমসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।

উদ্বোধকের বক্তব্যে সংসদ সদস্য আ.ক.ম.বাহাউদ্দিন বাহার করোনা ভাইরাস সম্পর্কে বলেন, পৃথিবীতে অনেক ভাইরাসের প্রতিষেধক রয়েছে কিন্তু করোনার ভাইরাসের এখন প্রর্যন্ত কোনও প্রতিষেধক আবিষ্কৃত হয়নি। তাই প্রতিকার নয় বরং প্রতিরোধই একমাত্র উপায়। সাধারণত বাজারে যে মাস্ক পাওয়া যায় সেগুলো করোনা ভাইরাস প্রতিরোধ করতে পারেনা। তবে এন-৯৫ মাস্ক করোনা ভাইরাস প্রতিরোধে সহায়ক ভূমিকা রাখে। পরিবারের কোনও সদস্য আক্রান্ত হলে তার সংস্পর্শ থেকে দূরে থাকতে হবে এবং করোনা ভাইরাস সম্পর্কে তথ্য দিয়ে সরকারকে সহযোগিতা করতে হবে।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া বলেন, আক্রান্ত হওয়ার চেয়ে এখন বড় সমস্যা হলো আতঙ্কিত হওয়া। আতঙ্ক নয় বরং জনসচেতনতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা একমাত্র প্রন্থা।

ক্যাম্পেইন উদ্বোধন ও আলোচনা শেষে একটি র‌্যালি বের হয়ে কলেজের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে এবং ছাত্র-ছাত্রীদের মাঝে করোনা প্রতিরোধক লিফলেট বিতরন করা হয়।