ডেস্ক রিপোর্টঃ আওয়ামীলীগের ওয়ার্ড কমিটির নেতা জাহিদ ইকবাল শরীফকে একটি বিদেশী পিস্তল ও ৭৮ রাউন্ড গুলি, দেশীয় ধারালো অস্ত্রশস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার দিবাগত রাত পৌণে ২টার দিকে কুমিল্লা শহরের মনোহরপুরে মৃত মুছা চেয়ারম্যানের টিনশেড বিল্ডিংয়ের একটি কক্ষ থেকে তাকে গ্রেপ্তার করে। র‌্যাব জানায় গ্রেপ্তারকৃত শরীফ দীর্ঘদিন যাবত উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে শহর এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছিল।

র‌্যাব ১১ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানী ২ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমা-ার এএসপি মো: মহিতুল ইসলাম জানান, আমার নেতৃত্বে একটি অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কুমিল্লা জেলার কোতয়ালি থানাধীন মনোহরপুরস্থ মৃত মুছা চেয়ারম্যানের টিনসেড বিল্ডিংয়ের পূর্ব পার্শ্বের কক্ষে অভিযান চালিয়ে জাহিদ ইকবাল শরীফ (৪১) কে গ্রেপ্তার করে। এ সময় তার দখলে থাকা একটি বিদেশী পিস্তল, ১২ রাউ- পিস্তলের গুলি, ৫০ রাউন্ড টুটু বোরের গুলি, ১০টি শর্টগানের তাজা গুলি, ৩টি চাইনিজ কুড়াল, ২টি ছুরি, ১টি চাপাতি, ১টি নান চাকু উদ্ধার করে। গ্রেপ্তারকৃত জাহিদ ইকবাল শরীফ কুমিল্লার চৌদ্দগ্রামের করপাটির মোবারক আলীর ছেলে। ঐ বাড়িতে সে ভাড়া থাকতো।

ভারপ্রাপ্ত কোম্পানী কমা-ার এএসপি মো: মহিতুল ইসলাম আরো জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, গ্রেপ্তারকৃত আসামী দীর্ঘদিন ধরে উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে এ এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে কুমিল্লায় দুটি মামলা রয়েছে। সেই সাথে এ ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হবে।

তিনি আরো জানান, সাম্প্রতিক সময়ে র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। এ অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করছে।
জানা গেছে, গ্রেপ্তারকৃত জাহিদ ইকবাল শরীফ কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ১১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক। মহানগর আওয়ামীলীগের সভা সমাবেশে সক্রিয় অংশ গ্রহণ করেন। এ ছাড়া কুমিল্লা স্টেডিয়ামে রাতে পরিচালিত হাউজি কিছুদিন পরিচালনার দায়িত্বে ছিলেন।