চৌদ্দগ্রামে ভারতে প্রবেশকালে তিন নাইজেরিয়ান আটক

ডেস্ক র্রিপোটঃ

কুমিল্লার চৌদ্দগ্রামের সীমান্তবর্তী এলাকায় অবৈধভাবে ভারতে প্রবেশের সময় তিন নাইজেরিয়ানকে আটক করেছে বিজিবি।

শনিবার  রাত ৯.২০টায় বিজিবি’র ১০ বর্ডারগার্ড ব্যাটালিয়নের আমানগন্ডা ফাঁড়ির একটি ফোর্স চৌদ্দগ্রাম উপজেলার ভারত সীমান্তবর্তী বীরচন্দ্রনগর এলাকা থেকে তাদের আটক করে।

আটককৃতরা হলো; ১) প্রোমাইজ অনিয়নসিকো ইকোবোরাকাবা (২৯) পাসপোর্ট নং- পি এনজিএ এ০৯০৮৩৬৪৯, ২) বেনার্ড চোকওনুসু অনুরো (২১), পাসপোর্ট নং- পি এনজিএ এ৫০৪৩৩৪৫২, ৩) ওমাহি জেমস ওজি (২৯), পাসপোর্ট নং- পি এনজিএ এ৫০১১৮৭৪২। পরদিন রবিবার দুপুরে ১০ বিজিবির হাবিলদার শরীফ তিতুমীর বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করে আটককৃতদের চৌদ্দগ্রাম থানা পুলিশের নিকট সোপর্দ করে। মামলা নং- ১৫, তারিখ ঃ ০৮/০৭/১৮ইং।

মামলা সূত্রে জানা যায়, গত শনিবার রাতে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় নাইজেরিয়ান নাগরিকরা বাংলাদেশী সীমান্ত ব্যবহার করে অবৈধভাবে ভারতে প্রবেশের প্রস্তুতি নিচ্ছে। এসময় ১০ ব্যাটালিয়নের একটি ফোর্স সাথে সাথেই চৌদ্দগ্রাম পৌরসভার ভারত সীমান্তবর্তী বীরচন্দ্রনগর এলাকায় অভিযান চালিয়ে সাথে সাথেই তাদের আটক করা হয়।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল ফয়সল জানান, আটককৃতরা ১ মাসের ভিসা নিয়ে ঢাকায় আসে। ৪-৫ দিন পূর্বে তারা ফেনীর একটি হোটেলে অবস্থান করে। গত শনিবার রাতে তারা ভারতে প্রবেশের সময় বিজিবি তাদের আটক করে থানায় সোপর্দ করে। আটককৃত নাইজেরিয়ান নাগরিকদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ