ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কুমিল্লার জহিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার কৃতিসন্তান জহিরুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্স এ অধ্যয়ণরত।

বৃহস্পতিবার সকাল সকাল ৭ টায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়, এতে দেখা যায় জহিরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

রাজনীতির পাশাপাশি জহিরুল ইসলাম এলাকায় শিক্ষার মান ও সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি এলাকার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার লক্ষ্যে বিভিন্ন উৎসাহ মূলক কাজ করছেন। জহিরুল ইসলাম ২০১৭ ও ২০১৬ সালে তার নিজ শিক্ষা প্রতিষ্ঠান মাহিনী উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় সেখানে নিজ উদ্যোগে একটি অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করেন। এছাড়া তিনি ২০১৮ সালে তার নিজ এলাকায় চার শতাধিক শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” বইটি বিতরণ করেন। এলাকায় মাদক,যৌতুক ও বাল্যবিবাহ বিরোধী বিভিন্ন ধরনের কার্যক্রমের মাধ্যমে এলাকার মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ কর্মীদের প্রিয়মুখ জহিরুল ইসলাম বলেন,জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত, সমৃদ্ধ ও দারিদ্র্যমুক্ত আগামীর বাংলাদেশ বিনির্মাণে জননেত্রীর ভ্যানগার্ড হয়ে ভিশন-২০২১ ও ২০৪১ বাস্তবায়নে স্ব-অবস্থান থেকে যথাসাধ্য অবদান রাখাই আমার পরবর্তী লক্ষ্য। আমি দেশ ও দেশের মানুষের জন্য আজীবন কাজ করে যেতে চাই। সুখ-দুঃখের সঙ্গী হতে চাই অসহায় মানুষগুলোর।

উল্লেখ্য, তিনি এর আগে নাঙ্গলকোট উপজেলার রায়কোট উত্তর ইউনিয়ন ছাত্রলীগের ছাত্রবৃত্তি সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ