তামিম এবং কুমিল্লা শিবির উত্তেজিত যে কারণে !

ডেস্ক রিপোর্টঃ বৃষ্টির কারণে দ্বিতীয় কোয়ালিফায়ারের ৭ ওভার হওয়ার পরই খেলা বন্ধ হয়ে যায়। দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকার পর যখন আকাশ স্বাভাবিক হয়ে আসছিল, মাঠ প্রস্তুত করা হচ্ছিল, তখন নড়ে-চড়ে বসে পুরো স্টেডিয়ামের গ্যালারি। আবারও খেলা মাঠে গড়ানোর প্রত্যাশায়।

কিন্তু টিভির সামনে যারা বসেছিলেন, তারা সবাই অবাক বিস্ময়ে লক্ষ্য করলেন- মাঠের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক তামিম বেশ উত্তেজিত। শুরুতে দেখা গিয়েছিল রংপুর অধিনায়ক মাশরাফির সঙ্গে কথা বলছেন। তবে এ সময় দু’জনকেই দেখা গিয়েছিল হাসিমুখে।

এর একটু পরই দেখা গেলো বিসিবির অন্যতম পরিচালক মাহবুব আনামের সঙ্গে বেশ উত্তেজিতভাবে কিছু বলছেন তামিম। খানিকপর ছুটে গেলেন শেখ সোহেলের দিকে। মাঠ পরিদর্শন শেষে উঠে আসার সময় বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এবং টেকনিক্যাল কমিটির জালাল ইউনুসের সঙ্গে কথা বলছেন তামিম।

বিসিবির উচ্চ পদস্থ কর্মকর্তারা বেশ বোঝানোর চেষ্টা করছেন তামিমকে। কিন্তু কুমিল্লার অধিনায়ক কোনো বুঝই যেন মানতে রাজি নন। জাগো নিউজের পক্ষ থেকে অনুসন্ধান চালানোর চেষ্টা করা হলো- কেন এত উত্তেজিত তামিম এবং কুমিল্লা শিবির!

পরে জানা গেলো, কুমিল্লার একটি দাবি নিয়েই এতটা উত্তেজনা তৈরি হয়েছে। নির্ধারিত নিয়মানুযায়ী ম্যাচের সময় যেটুকু বাড়ানো সম্ভব, সেটা নয় বরং আরও ২ ঘণ্টা বেশি বাড়ানোর দাবি কুমিল্লা অধিনায়কের। নির্ভরযোগ্য সূত্রেই জানা গেছে এ খবর। কিন্তু বিপিএল কর্মকর্তারা নিয়মের বাইরে গিয়ে ২ ঘণ্টা বাড়াতে রাজি নন।

খেলা শেষ করার নির্ধারিত সময় হলো ৯.২০ মিনিট। বৃষ্টির কারেণ আন্তর্জাতিক নিয়ম হলো, পঞ্চাশ ওভারের ম্যাচ হলে ১ ঘণ্টা বাড়ানো যাবে; কিন্তু টি-টোয়েন্টিতে এটা ২৫ মিনিট থেকে আধাঘণ্টা বাড়ানোর নিয়ম। সে ক্ষেত্রে ম্যাচের সময় কোনোভাবেই ৯টা ৫০ মিনিটের বেশি বাড়ানোর সুযোগ নেই।

তবে বাই লজ অনুযায়ী বিপিএল গভর্নিং কাউন্সিলের ক্ষমতা আছে পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত পরিবর্তন করার। সে হিসেবেই কুমিল্লার দাবি ২ ঘণ্টা বাড়ানোর।

সূত্রঃ জাগোনিউজ

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ