লিটন সরকার বাদলঃ বিএনপি স্হায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী, খন্দকার মোশাররফ হোসেনের স্ত্রী ও থানা বিএনপির সভাপতির দখলে থাকা বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধারের দাবিতেস্মারকলিপি প্রদান, মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

ঐতিহাসিক বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধারের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান, মানববন্ধন, অবস্থান ধর্মঘট, বিক্ষোভ এবং ঘেরাও কর্মসূচি পালন করেছেন কুমিল্লা উত্তর সর্বস্তরের জনগণ।

২৭ নভেম্বর ১৯ ইং মঙ্গলবার সকাল ১১ টায় দাউদকান্দি বাজার সংলগ্ন পুরাতন ফেরিঘাটে দখলে থাকা মঞ্চের পাদদেশে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু মঞ্চ পুনরুদ্ধার ও পুনঃস্থাপন বাস্তবায়ন কমিটির উদ্যোগে এ আয়োজন করাহয়।

দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবিব চৌধুরী লিল মিয়া বলেন, বিএনপি-জামায়াত সরকারের মন্ত্রী থাকা অবস্থায় বিএনপি নেতা ডঃ খন্দকার মোশাররফ হোসেন ক্ষমতার অপব্যবহার করে দাউদকান্দিতে অবস্থিত বঙ্গবন্ধু মঞ্চ তিনি তার স্ত্রী বিলকিস মোশাররফ ও থানা বিএনপি’র সভাপতি শামসুল হকের নামে ২য় তলা বিশিষ্ট বিল্ডিং সহ ২৫ শতক জায়গা ২.৬১.৩৬০ টাকা দিয়ে নিলামে তুলে দখল করে নেয়।

দাউদকান্দি থেকে জাতির পিতার স্মৃতি মুছে ফেলতে ষড়যন্ত্র করা হয়, আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন হবে। সরকার প্রতিটি উপজেলায় বঙ্গবন্ধু মঞ্চ প্রতিষ্ঠার সিদ্ধান্ত নিয়েছে। অথচ দাউদকান্দিতে বঙ্গবন্ধু মঞ্চ ছিল।

উল্লেখ্য, ১৯৭৪ সালের ৪ এপ্রিল বঙ্গবন্ধু এই মঞ্চে দাঁড়িয়ে জনসমুদ্রে ভাষণ দেন, সমকালীন সংবাদপত্রে এই বঙ্গবন্ধুর মঞ্চের কথা উল্লেখ্য আছে। জাতির পিতার স্মৃতিবিজড়িত এই মঞ্চটি ষড়যন্ত্রের মাধ্যমে দখল করে নেওয়া হয়েছে।

এ সময় বিক্ষোভকারীরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু সহ বিভিন্ন স্লোগান দেন। বঙ্গবন্ধু মঞ্চ উদ্ধার না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচি পালন হবে বলে জানান বক্তারা।

এসময় বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব চৌধুরী লাল মিয়া, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈন চৌধুরী, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ রকিব উদ্দিন আহমেদ রকিব, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন ভূঁইয়া।

উপস্থিত ছিলেন, ইলেটগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, উত্তর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন প্রধান,
উপজেলা যুবলীগের আহ্বায়ক মোঃ আনোয়ার হোসেন, যুগ্ন আহবায়ক হেলাল মাহমুদ, ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম নয়ন, উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি মোঃ সোহেল রানা, সাধারণ সম্পাদক বিল্লাল ফকির, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জেবুন্নেছা জেবুসহ আরো অনেকে।

কর্মসূচি শেষে, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।