কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে করোনাকালীন সময়ে অর্থনীতি ব্যপকভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সবচেয়ে বেশি এগিয়ে যাচ্ছে কুমিল্লা। বাংলাদেশের তুলনায় আমরা কুমিল্লা অনেক এগিয়ে আছি। করোনায় দেশে মন্দাভাব থাকলেও কুমিল্লায় কোন মন্দা নেই। করোনার সময়েও সারা দেশে রেমিট্যান্সে শ্রেষ্ঠ হয়েছে কুমিল্ল আমাদের এই বছর রেমিট্যান্সে আয় এক হাজার ২৩৮ মিলিয়ন ডলার ।

রোববার সন্ধ্যায় দাউদকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নাইম ইউসুফ সেইনের মনোননয়নপত্র দাখিলের পর যারিফ আলী শিশু পার্কে সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি একথা বলেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি আহসান হাবীব চৌধুরীর সভাপতিত্বে নৌকা প্রতীকে ভোট আহবান করে বলেন, নৌকা হলো উন্নয়নের প্রতীক। গত পাচ বছরে দাউদকান্দি পৌরসভাসহ কুমিল্লায় ব্যপক উন্নয়ন হয়েছে। জেলার ৫৮ লক্ষ মানুষের মাছের চাহিদার চেয়ে ১ লক্ষ ৬৩ হাজার মেট্রিকটন বেশি মাছ উৎপাদনে সক্ষম হয়েছে কুমিল্লার মানুষ । খাদ্য উৎপাদনেও গত বছরের চেয়ে এক লক্ষ টন বেশি এবং গম উৎপাদনেও এক লক্ষ টন বেশি করেছে কুমিল্লাবাসী। তাইতে আমি স্লোগান দেই, কুমিল্লা এগোলে এগোবে বাংলাদেশ, আর দাউদকান্দি এগোলে এগোবে কুমিল্লা।

এদিকে পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীরা তাদের মনোনয়পত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষদিন রবিবার বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম খানের নিকট দাখিল করেন। মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র নাইম ইউসুফ সেইন মনোনয়নপত্র জমাদেন। এসময় বিপুল সংখ্যক নেতাকর্মী তার সাথে ছিলেন। এর আগে বিএনপি মনোনীত প্রার্থী নুর মোহাম্মদ সেলিম দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন স্বতন্ত্র প্রার্থী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাজাহান মিয়া, তাসলিমা চৌধুরী সিমিন, সাবেক ছাত্রনেতা আবু মুছা ও গোলাম মহিউদ্দিন মাহমুদ ।

এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৩ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই ১৯ জানুয়ারি, প্রত্যাহার ২৬ জানুয়ারি। চতুর্থ ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারী দাউদকান্দি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৯ জানুয়ারি যাচাই এবং প্রত্যাহার ২৬ জানুয়ারি। এবারই প্রথম এখানে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: