মরণঘাতী ভাইরাসকরোনা পরিস্থিতিতে মানুষের জীবন বাঁচাতে ও শ্বাসকষ্টজনিত করোনা চিকিৎসায় অতি জরুরি মুহূর্তে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবে দেবিদ্বার প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক মালিক সমিতি।

করোনার থাবায় পুরো দেবিদ্বার যখন স্তব্ধ ঠিক তখনই এমন মানবিক সিদ্ধান্ত নিয়ে এগিয়ে এসেছে মালিক সমিতি।

সোমবার দুপুরে দেবিদ্বারের ইউএনও রাকিব হাসানের কাছে অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন মালিক সমিতির নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মর্কতা ডা. আহাম্মদ কবীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম আলী জিন্নাহ, মালিক সমিতির সভাপতি মো. মেজবাহ উদ্দিন খোকন ও সাধারণ সম্পাদক ময়নাল হোসেন ভিপি, সহসভাপতি মো. তাজুল ইসলাম সরকার, শিশু মাতৃ হাসপাতালের চেয়ারম্যান আবদুল্লাহ আল সুমন প্রমুখ।

দেবিদ্বার প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ময়নাল হোসেন ভিপি বলেন, এ উপজেলায় যত করোনা রোগী শনাক্ত হবে তাদের সবাইকে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করা হবে। শনাক্তকৃতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা নিলে তাদের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করা হবে। অথবা কেউ যদি নিজের বাসায় বা বাড়িতে থেকে চিকিৎসা নেন তাদেরও বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করা হবে।

এরইমধ্যে আমরা এ কাজ শুরু করেছি। কিছু শনাক্তকৃত রোগীর বাসায় আমরা বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করেছি। ইনশাল্লাহ! আমরা করোনার এই সংকট মুহূর্তে বিপুল পরিমাণ অক্সিজেন সিলিন্ডার মজুত রেখেছি যেখানে যখন শনাক্তকৃতদের প্রয়োজন পড়বে আমরা তাৎক্ষণিক সরবরাহ করব।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মর্কতা ডা. আহাম্মদ কবীর বলেন,দেবিদ্বারে করোনা শনাক্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। সেই তুলনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সরবরাহ কম। করোনা রোগীদের প্রধান সমস্যাগুলোর মধ্যে একটি হলো শ্বাসকষ্ট সমস্যা। শ্বাসকষ্ট নিয়ন্ত্রণে রাখার জন্য অক্সিজেনের কোনো বিকল্প নেই। এই কঠিন মুহূর্তে প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক মালিক সমিতি মানবিক সাহায্যের হাত বাড়িয়েছেন।

ইউএনও রাকিব হাসান বলেন, সত্যিই এটি একটি মানবিক দৃষ্টান্ত। এমন কঠিন সংকট মুহূর্তে দেবিদ্বার উপজেলা প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক মালিক সমিতি তাদের মানবিক হাত বাড়িয়েছেন।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: