কুমিল্লা দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সন্দেহজনক করোনা রোগীর নমুনা কালেকশন বুথ মঙ্গলবার সকালে উদ্ভোধন করা হয়।

দেবীদ্বারের নির্বাচিত (এমপি) রাজী মোহাম্মদ ফখরুল’র পরামর্শে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুল হাসান ওই করোনা নমুনা কালেকশন বুথ নির্মাণ করেন।

সন্দেহজনক করোনা রোগীর নমুনা সংগ্রহ করতে উপজেলা প্রশসাসনের সৌজন্যে ওই বুথ চালু করা হয়। চালুকৃত ওই বুথ থেকে ০৭টি নমুনাসহ উপজেলার নতুন করে মঙ্গলবার দুপুর পর্যন্ত ২১ টি সংগৃহীত নমুনা পাঠানো হয়।

ওই দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর জানান ০-৫-০৫-২০২০ইং তারিখ পর্যন্ত সর্বমোট নমুনা পাঠানো ১৪৮ জনের মধ্যে ১০৫টি রিপোর্ট থেকে ৮৫ জনের নেগেটিভ বাকী ২০ জনের পজিটিভ এদের মধ্যে মৃত ৩ জন, জীবিত ১৭ জন, পজিটিভ ১ জন দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছে, বাকী পজিটিভ ১৬ জন নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে আছেন।

ওই দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)সাহিদা আক্তার নিরলস পরিশ্রমী হয়ে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে উপজেলার জনসমাগম পয়েন্টগুলি লগডাউনসহ সচেতনতার পরামর্শ রেখে কাজ করে যাচ্ছেন এছাড়া প্রশাসনের সাথে সহযোগিতায় কাজ করছেন উপজেলা ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

ওই দিকে জেলা সিভিল সার্জন কার্যালয় ফেইসবুক আইডি থেকে মোঙ্গলবার দুপুর পর্যন্ত প্রকাশিত তথ্য পুরো জেলায় নতুন করে ৫ জন পজেটিভ পাওয়া যায় ওদের মধ্যে চান্দিনা উপজেলা-২ জন, বরুড়া-২ ও মুরাদনগরে-০১জন। নতুন ও পুরাতন মিলিয়ে মোট পজিটিভ জেলায় ৯৮জন,মৃত্যু বরন করেছেন মোট-০৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন-২৬জন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: