কুবি প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ও উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের অপসারণের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। রবিবার( ২২সেপ্টেম্বর) দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

ইংরেজী বিভাগের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফের সঞ্চালনায় এসময় বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা বক্তব্য দেন।

১১তম ব্যাচের রফিক বলেন,একটা ফেসবুক স্ট্যাটাসকে ভিত্তি করে বহিষ্কার করা অনৈতিক। একজন ভিসির এ অধিকার নেই। তিনি নৈতিক স্খলন হারিয়েছেন। তাকে অতি দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

১০ম ব্যাচের আতিকুজ্জামান তানজিল বলেন, বিশ্ববিদ্যালয় মেধা ও মনন বিকাশের জায়গা। সেখানে ভিসি এমন অশালীন ভাষা ব্যবহার করতে পারেন না। তিনি শিক্ষক ও ভিসি নামের কলঙ্ক। আমরা ভিসির পদত্যাগের আন্দোলনে একাত্মতা পোষণ করছি। এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা আর কোন প্রতিষ্ঠানে না ঘটে সে আহবান করছি।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে হামলার প্রতিবাদ জানান। প্ল্যাকার্ডগুলোয় লেখা ছিলো, ‘নৃশংসতা বন্ধ করুন, আপনি পথ হারিয়েছেন সুতরাং পদত্যাগ করুন। হঠাও ভিসি বাচাও দেশ,শিক্ষার্থীদের নির্দেশ। বঙ্গবন্ধুর বাংলায় স্বৈরাচারের ঠাই নাই। শিক্ষার নামে অবিচার,মানিনা মানব না।’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: