বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস পালিত

গোলাম কিবরিয়াঃ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য এক আনন্দ র‌্যালি করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার।

মঙ্গলবার (২৮ মে) সকাল ১০টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম রায়হান উদ্দিনের সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য বলেন, ‘মুক্তবুদ্ধি চর্চার স্থান হচ্ছে বিশ্ববিদ্যালয়। রমজান ও বিশ্ববিদ্যালয় বন্ধের কারণে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবসটি জাঁকজমকপূর্ণভাবে উদযাপন করতে পারিনি। বিশ্ববিদ্যালয় খোলার পর মন্ত্রী, ইউজিসি চেয়ারম্যান, সাবেক উপাচার্যবৃন্দসহ সবাইকে নিয়ে বৃহৎ আকারে দিবসটি উদযাপন করবো। সবার সহযোগিতা নিয়ে আমরা আমাদের কাঙ্খিত জায়গায় পৌঁছে যাব ইনশাআল্লাহ।’

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. মো. আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতৃত্ববৃন্দ।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০০৬ সালের ২৮মে কুমিল্লা শহর থেকে মাত্র ১১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে কোটবাড়ির শালবন বিহার এবং ময়নামতি জাদুঘর সংলগ্ন পাহাড় আর সমতল ভূমির উপর দেশের ২৬তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত। ২০০৭ সালের সাতটি বিভাগে ৩০০ জন শিক্ষার্থী ও ১৫ জন শিক্ষক নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালু হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ