আশিকুর রহমানঃ লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা, নোংরা পরিবেশে খাবার তৈরি, খোলা ও বিএসটিআই অনুমোদনবিহীন তেল ও মশলা ব্যবহার করে ক্রেতাদের মাঝে নিম্ন মানের খাবার বিক্রয় করার অপরধে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদরের হাজী নায়েব আলী মার্কেটের ৩য় তলায় অবস্থিত ঢাকাই কাবাব ও ফুচকা হাউজ ২০ হাজার টাকা জরিমান করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী এ অভিযানটি পরিচালনা করেন। এসময় একই বাজারের নিউ স্টার কাবাব এন্ড চটপটি হাউজকে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেছেন। এসময় ভ্রাম্যমান আদালতে উপজেলা স্যানিটারি পরিদর্শক পারভিন সুলতানা ও থানার এস আই রাজু আহাম্মেদ এর নেতৃত্বে পুলিশের একটি দল উস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর কাছে ঢাকাই কাবাব ও ফুচকা হাউজের মালিক মোঃ আলী আকবর ও নিউ স্টার কাবাব এন্ড চটপটি হাউজের ম্যানেজার জয়দল হোসেন লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার কথা স্বীকার করেছেন। জরিমানার পাশাপাশি আদালত দুইটি প্রতিষ্ঠানকে ১ মাসের মধ্যে লাইসেন্সের আবেদনসহ খাবার প্রস্তুতের স্থান স্বাস্থ্যকর করার জন্য নির্দেশনা দেন।