মুরাদনগরে ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা মূলক সভা

মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতাঃ কুমিল্লার মুরাদনগর উপজেলায় ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, জঙ্গিবাদ প্রতিরোধে সচেতনতা ও মাদক নির্মূলে করনীয় নিয়ে শিক্ষার্থীদের সাথে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার কামাল্লা ডিআরএস উচ্চ বিদ্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মনজুর আলম।

ওসি মনজুর আলম বলেন, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ও মাদক একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি থেকে উত্তরনের জন্য সচেতনতা বৃদ্ধি করা জরুরী, বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীর পাশাপাশি অভিভাবকরা সচেতন হলে এই সমস্যা গুলো দূরকরা সম্ভব। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন কোথাও কোন অসংগতি দেখলে বা যেকোন প্রয়োজনে তোমরা সরাসরি আমাকে (ওসিকে) ফোন করবে। এছাড়াও জাতীয় জরুরী সেবার নাম্বার ‘৯৯৯’ এর মাধ্যমে সহজে সেবা পাওয়ার বিষয়টিও শিক্ষার্থীদের অবহিত করেন। জঙ্গিবাদ নিরসনের লক্ষ্য তিনি শিক্ষার্থীদের বলেন কোন ছাত্র-ছাত্রী যদি হঠাৎ করে একা ভাবে চলাচল করে, কারো সাথে আড়ালে সর্ম্পক রাখে যোগাযোগ করে তাহলে তার সম্পর্কে থানায় অবহিত করতে এবং সবাইকে সচেতন থাকাতে পরার্মশ দেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক খন্দকার কামরুল হাসানের স ালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মুরাদনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহাম্মদ, সাংবাদিক ও প্রভাষক আজিজুর রহমান, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য জাকির আল মাসুদ, সহকারী শিক্ষক রহিমা খাতুন, সহকারী শিক্ষক আবদুর রউফ জুয়েল, রবিউল ইসলাম।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ