ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্থ করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বরখাস্থের বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৭ ডিসেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো: ইফতেখার আহমেদ চেীধুরীর স্বাক্ষরিত এক চিঠিতে একথা বলা হয়।

জানা যায়, দীর্ঘ দিন থেকে উপজেলার ১নং শ্রীকাইল ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম জন্ম সনদ দেওয়ার নামে অতিরিক্ত অর্থ আদায় ও বিভিন্ন লোকদের কাছে ভুয়া জন্ম সনদ বিক্রি করছে এমন অভিযোগ ওঠে। অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় প্রশাসন গত জুলাই মাসে ইউনিয়ন পরিষদের উদ্যেক্তা ফয়সাল হোসেনকে এক মাসের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও (ইএনও এর দায়িত্বপ্রাপ্ত) সাইফুল ইসলাম কমল।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বহিস্কার আদেশের চিঠি সূত্রে জানা যায়, জেলা, উপজেলা ও ইউনিয়নের ভূয়া ঠিকানা ব্যাবহারকারীদের অনুকূলে জন্ম সনদ প্রদানের বিষয়টি কুমিল্লা জেলা প্রশাসকের তদন্তে প্রমানিত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীণ নয় মর্মে সরকার মনে করে। তাই মুরাদনগর উপজেলার শ্রীকইিল ইউনিয়ন পরীষদের চেয়ারম্যান নজরুল ইসলাম কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বর্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী নজরুল ইসলাম চেয়ারম্যানকে তার স্বয়ী পদ হতে সাময়িক ভাবে বরখাস্থ করা হলো।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: