ডেস্ক রিপোর্টঃ যমুনা ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার মো. আতিকুর রহমান। রোববার (২৮ এপ্রিল) ব্যাংকের ৩৪৬তম বোর্ড সভায় সবার সম্মতিতে তাকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

কুমিল্লা জেলায় ১৯৪৬ সালে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ইঞ্জিনিয়ার মো. আতিকুর রহমানের জন্ম হয়। তিনি বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে মো. আতিকুর রহমান নিজেকে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে গড়ে তোলেন। স্নাতক শেষ করে তিনি নিজের নির্মাণ সংস্থা দি সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের মাধ্যমে ব্যবসায়িক জগতে সম্পূর্ণভাবে প্রবেশ করেন। পরবর্তীতে ব্যবসা সম্প্রসারণের জন্য তৈরি পোশাক শিল্প ব্যবসা শুরু করেন। সেটি এখন দেশের অন্যতম শীর্ষস্থানীয় পোশাক প্রস্তুত ও রফতানিকারক প্রতিষ্ঠান।

>>আরো পড়ুনঃ  সাতক্ষীরার পুলিশ সুপার হলেন কুমিল্লার কৃতি সন্তান মোঃ মোস্তাফিজুর রহমান

আতিকুর রহমান বর্তমানে স্ট্যান্ডার্ড গ্রুপের চেয়ারম্যান, সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, স্ট্যান্ডার্ড ইনস্যুরেন্স লিমিটেডের উদ্যোক্তা পরিচালক। তিনি ব্যবসা বাণিজ্য ও শিল্প খাতে বিশেষ অবদানের জন্য বেশ কয়েকবার সিআইপি মর্যাদা লাভ করেন। ব্যবসার প্রসার করতে তিনি বিভিন্ন নতুন নতুন শিল্প প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছেন। ২০০৩ সালের ২৭ এপ্রিল থেকে ২০০৪ সালের ২৬ এপ্রিল পর্যন্ত আতিকুর রহমান যমুনা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ