রসুনেই হবে আপনার গার্লফ্রেন্ড কাবু!

ডেইলিকুমিল্লানিউজ ডেস্কঃ নামি-দামি সুগন্ধি মেখে ‘ফার্স্ট ডেটিং’-এ যাচ্ছেন? কিংবা ‘শেভ’ করে ব্র্যান্ডেড আফটার শেভ লোশন লাগিয়ে বের হোলেন? ভাবছেন, গার্লফ্রেন্ডকে ইমপ্রেস করবেন। কিন্তু গবেষকরা বলছেন, নামি সুগন্ধি দিয়ে বান্ধবীকে ইমপ্রেস নাও হতে পারে। তবে এমন একটি জিনিস ব্যবহার করলে নিশ্চিত রূপে প্রেমিকাকে আপনার কাছে পাবেন। তা হলো ‘রসুন’৷ কথাটি শুনে চোখ কপালে উঠতে পারে। কিন্তু এ তথ্য দিচ্ছেন গবেষকরা, তাও রীতিমতো সমীক্ষা চালিয়ে। একটি নির্দিষ্ট পরিমাণ রসুন পুরুষরা খেলে, পুরুষদের ঘাম থেকে বের হয় এক রকম গন্ধ। সেই গন্ধই মহিলাদের আকর্ষণ করে। চেক রিপাবলিকের চালর্স ইউনিভার্সিটি ও স্কটল্যান্ডের স্টিরলিঙ ইউনিভার্সিটির একদল গবেষক ৪২ জন পুরুষ ও ৮২ জন মহিলার মধ্যে সমীক্ষা চালান। পুরুষদের তিনটি দলে ভাগ করে তাদের বিভিন্ন পরিমাণ রসুন খাওয়ানো হয়।
প্রথমে দুই কোয়া রসুন পাঁউরুটি ও চিজের মাধ্যমে একদল পুরুষকে খাওয়ানো হয়। তাতে বিশেষ কোনো গন্ধ পাওয়া যায়নি। কিন্তু বড় চার কোয়া রসুন একজন পুরুষকে একবারে খাওয়াতেই তার ঘামে অন্যরকম গন্ধ বের হতে থাকে। মহিলাদের দিয়ে বিভিন্নভাবে তা পরীক্ষা করানো হয়। তাতেই মহিলাদের প্রতিক্রিয়া, ওই গন্ধ সুন্দর ও যথেষ্ট আকর্ষক। এতে অন্যরকমের ভালোলাগা তৈরি হয়। আবার একদল পুরুষকে চারকোয়া রসুনের পরিমাণে (১২ গ্রাম) রসুন ক্যাপসুল খাওয়ানো হয়। দেখা যায়, তাদের ক্ষেত্রে আশানুরূপ ফল অনেক বেশি।
শুধু তাই নয়, গবেষকরা জানাচ্ছেন রসুন পুষ্টিগুণ সমৃদ্ধ। এতে রয়েছে ‘অ্যান্টি ব্যাকটিরিয়াল`, ‘অ্যান্টিবায়োটিক`, ‘অ্যান্টি ফাঙ্গাল` উপাদান। যা ঠাণ্ডা লাগা আটকাতে, উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে ও ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে৷ ‘অ্যান্টি ফাঙ্গাল`, ‘অ্যান্টি ব্যাকটিরিয়াল` উপাদান থাকায় রসুন শরীরের দুর্গন্ধ প্রতিরোধেও সহায়ক৷ তাই এখন থেকে মেয়েদের ইমপ্রেস করতে সুগন্ধি সরিয়ে নিয়মিত রসুন খান। এতে পয়সাও বাঁচবে আর শরীরও ভালো থাকবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ