এম.এইচ মনিরঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, কুমিল্লাবাসীর জন্য একটি সুখবর। অচিরেই কুমিল্লা আসবেন আমাদের প্রিয় নেত্রী জাতির জনক বঙ্গন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কার্যালয় ও নতুন সাজে সজ্জিত কুমিল্লা ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়াম উদ্বোধন করবেন নেত্রী। নেত্রীকে স্বাগত জানাতে সবাই প্রস্তুতি নিন।

বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা মানগরীর ছোটরা মালেকা মমতাজ উচ্চ বিদ্যালয় মাঠে মহানগর ০২নং ওয়ার্ড আওয়ামীলীগ আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।
হাজী বাহার এমপি আরো বলেন, আমি কুমিল্লার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনকে সুসংগঠিত করতে চাই। আমাকে দল থেকে সরিয়ে দিতে নানামূখি ষড়যন্ত্র করা হয়েছিল। ২৩ বছর দলে পদ বঞ্চিত ছিলাম। তবুও যখনই প্রয়োজন হয়েছে দলের জন্য নেত্রীর জন্য জীবন বাজি রেখে রাজপথে নেমেছি। শত ষড়যন্ত্র করেও শেখ হাসিনার হ্রদয় থেকে আমাকে মুছে দিতে পারেনি। আজ কুমিল্লার ঘরে আওয়ামী লীগ,যুবলীগ ,ছাত্রলীগ ,স্বেছাসেবক লীগ, শ্রমিক লীগ তৈরী হয়েছে। কুমিল্লা মুক্তিযুদ্ধের পথিকৃত। রাজনীতির পথিকৃৎ। পথিকৃৎ কুমিল্লার ঐহিত্য সমুন্নত রাখতে হবে। আমরা নেতা বানাবো মানুষের জন্য কাজ করার জন্য। দলের পদ ভাঙ্গিয়ে কারো উপর নির্যাতন করা যাবে না। দীর্ঘ তেইশটি বছর আওয়ামীলীগ থেকে আমাকে পদ বি ত রাখা হয়েছিল। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হইনি। একসময় পকেট কমিটি দিয়ে কুমিল্লায় আওয়ামী লীগ চলতো। আমরা দলের ত্যাগী-পরীক্ষিত কর্মীদের দিয়ে কমিটি গঠন করেছি এবং করছি। আমরা নেতা বানাব মাস্তানী করার জন্য নয়, মানুষের জন্য কাজ করার জন্য। মানুষের মনে কষ্ট দেওয়ার জন্য নয়, সেবা করার জন্য। আর আজকে যাদেরকে কমিটিতে রাখা হবে তাদের ত্যাগের মহিমা নিয়ে রাজনীতি করতে হবে। কেউ ভিজিটিয় কার্ড ব্যবহার করে বলবেন না।
কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত এর সভাপতিত্বে এড. নুরুর রহমানের এর স ালনায় অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি কুমিল্লা জেলা পিপি এডভোকেট জহিরুল ইসলাম সেলিম, সহ-সভাপতি আব্দুল আলিম কা ন, কুমিল্লা জেলা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ও কুমিল্লা জেলা স্বাচিপের সভাপতি আব্দুল বাকী আনিছ, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পি, মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক সাদেকুর রহমান রানা, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস ,মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক প্রমূখ। এসময় মে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা আইনজীবি সমিতির সভাপতি সভাপতি এড. আবদুল মমিন ফেরদৌস, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই বাবলু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহাজাহান সাজু, প্রচার সম্পাদক জহিরুল কামাল, পরিবেশ বিষয়ক সম্পাদক কাউন্সিলর সরকার মাহমুদ জাভেদ, সদস্য সাবেক কাউন্সিলর কাইয়ুম খান বাবুল খোরশেদ আলম, হাজী আবদুল মালেক, হাজী এনায়েত উল্লাহ, মিজানুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন, হাবিবুল আল আমিন সাদি সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় প্রবীন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলনে প্রধান অতিথি হাজী বাহার এমপি বক্তব্য শেষে মহানগর ০২নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটির নাম ঘোষণা করেন। ০২নং ওয়ার্ড আওয়ামীলীগের নব-গঠিত কমিটিতে ছোটরা এলাকার নজরুল ইসলাম মঞ্জুকে সভাপতি ও আব্দুল হামিদকে সাধারন সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন।