কুবিতে ইন্ট্রা ইউনিভার্সিটি প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সিএসই সোসাইটি কতৃক আয়োজিত ইন্ট্রা ইউনিভার্সিটি প্রোগ্রামিং প্রতিযোগিতা-১৯ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত।

বুধবার (১৭ জুলাই) সকাল ১১ টায় বিজনেস স্টাডিজ অনুষদের হল রুমে কুমিল্লা অঞ্চলের ৪ টি ইন্সটিটিউশনের মোট ৩৩টি টিমের অংশগ্রহনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রোগ্রামিং প্রতিযোগিতা শেষে বিকেল ৪ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।এসময় উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, “বিশ্ববিদ্যালয় হচ্ছে মেধাবীদের মিলন কেন্দ্র, কুমিল্লা বিশ্ববিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ সময় অতিবাহিত করছে। দক্ষতার সাথে এ সময়কে মোকাবেলা করে আমরা এই বিশ্ববিদ্যালয়কে চূড়ান্ত একটি মানে নিয়ে যাব। আর তার জন্য বেশি বেশি জ্ঞান বিতরণী এমন বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা আবশ্যক।”

উক্ত অনুষ্ঠানে প্রকৌশল অনুষদের ডিন ড. সজল চন্দ্র মজুমদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত) ড. মোঃ আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান কামাল হোসেন চৌধুরী, অনুষ্ঠানের কনটেস্ট ডিরেক্টর বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসানসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

এসময় প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে মোট তিনটি টিমকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হিসাবে পুরস্কৃত করা হয়। এতে প্রথম স্থান অধিকার করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের টিম এন লগ এন লাস্ট ভার্সন ,দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে
সিএসই বিভাগের টিম।প্রাথম স্থান অর্জনকারী টিমকে মোট ৬টি সমস্যা দিলে তারা ৫টির পূর্ণাঙ্গ এবং একটির অর্ধেক সমাধান করেন।

আরো পড়ুন