কুমিল্লায় ছয় লাখ টাকার সেগুন কাঠ জব্দ

কুমিল্লায় ছয় লাখ টাকা মূল্যের সেগুন কাঠ জব্দ করা হয়েছে। আটক রয়েছে কাঠ বহনকারী কাভার্ডভ্যানটিও। বুধবার (১৮মার্চ) ভোরে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ধনাইতরী এলাকা থেকে অবৈধ কাঠসহ ওই কাভার্ডভ্যানটি আটক করা হয়। ঘটনাস্থলে কাঠ বোঝাই ভ্যানটি মহাসড়কে রেখে চালক ও তার সহকারী পালিয়ে যায়।

কুমিল্লার সামাজিক বন বিভাগের ফরেস্ট রেঞ্জার মো. তোষাররফ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সুয়াগাজী ফরেস্ট চেক পোস্টে ঢাকাগামী একটি কাভার্ডভ্যানকে দাঁড়ানোর জন্য সংকেত দেয়া হয়। চালক সংকেত অমান্য করে গতি বাড়িয়ে পালাতে চেস্টা করে। পরবর্তীতে ওই কাভার্ডভ্যানটিকে ধাওয়া করলে ধনাইতরী এলাকায় গিয়ে মহাসড়কের উপর ভ্যানটি রেখে চালক ও তার সহকারী পালিয়ে যায়।

তিনি বলেন, তল্লাশি করে কাভার্ডভ্যানের ভেতর থেকে ৬ লাখ টাকা মূল্যের প্রায় ৩শ ঘনফুট অবৈধ সেগুন কাঠ জব্দ করা হয়। কাঠের বৈধতার পক্ষে গাড়িতে কোন কাগজপত্র পাওয়া যায়নি।

কুমিল্লা বিভাগীয় বন কর্মকর্তা কাজী মোহাম্মদ নূরুল করিম বলেন, সেগুন কাঠ বোঝাই ভ্যানটি কুমিল্লা বন বিভাগের বিভাগীয় কার্যালয়ে নেয়া হয়েছে। এ ব্যাপারে বন বিভাগ অভিযুক্তদের বিরুদ্ধে কুমিল্লার বন আদালতে একটি মামলা দাখিল করা হয়েছে। জব্দ হওয়া কাঠগুলো চট্টগ্রামের পাহাড়ী এলাকা থেকে ঢাকাসহ বিভিন্ন জেলায় অবৈধভাবে পাচার হয়।

ফরেষ্ট রেঞ্জার মো. তোষারফ হোসেনের নেতৃত্বে অভিযানে অংশ গ্রহণ করেন শাহজাহান সরকার, আবুল কালাম আজাদ, এম. এ মান্নান, মো. জুলফু মিয়া ও মো. আবুল হোসাইন।

আরো পড়ুন