কুমিল্লায় পুলিশের উপর মাদক ব্যবসায়ীদের হামলা,গাড়ী ভাংচুর,গুলি বিনিময়

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের সৈয়দপুর এলাকায় টহল পুলিশের উপর স্থানীয় মাদক ব্যবসায়ী গ্রুপের হামলা ,গাড়ী ভাংচুর ও গুলি বিনিময়ে ঘটনা ঘটেছে। কোতয়ালী মডেল থানাধীন ক্যান্টনমেন্ট ফাঁড়ী পুলিশের একটি দল গত বুধবার রাত ১১ টার দিকে কালিরবাজার এলাকায় টহলে গেলে পুলিশের গাড়ীর (সিএনজি) ওপর স্থানীয় মাদক ব্যবসায়ী ও ছিনতাইকাদের মুল হোতা পারভেজ এর নেতৃত্বে হামলা ও ভাংচুর চালায়। এসময় গুলি বিনিময়ের ঘটনাও ঘটে। এতে কেউ হতাহত হয় নি। ডিবি পুলিশ মাদক ব্যবসায়ী ধরতে এসেছে ভেবে সন্ত্রাসী গ্রুপটি এ হামলা চালায়।

স্থানীয় একটি সূত্র জানায়, কালিরবাজার এলাকায় বেশ কয়েকটি মাদক ব্যবসায়ী গ্রুপ রয়েছে। বুধবার বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে বেজবাড়ি এলাকার ইয়াবা ব্যবসায়ী পারভেজের গাড়িতে টেকনাফের দুই নারী ইয়াবা ব্যবসায়ী আছে গোপন সংবাদ পেয়ে মহাসড়কে তার গাড়িটিকে সিগন্যাল দেয়। এসময় গাড়ীতে পারভেজের মা রুগী থাকায় ছেড়ে দেন। এরপর ডিবি পুলিশ সদস্যরা মাদক ব্যবসায়ী পারভেজ কে ধরার জন্য খুঁজছে বলে জানতে পারে পারভেজ। এ ঘটনার জন্য পার্শবর্তী ডুবাইরচর গ্রামের ডিবি পুলিশের সোর্স ও গাড়ি চালক ইয়াসিনকে পারভেজ সন্দেহ করে। তাকে মারধর করার জন্য সন্ধ্যার পর পারভেজ তার গ্রুপের লোক ও অস্ত্রসস্ত্র নিয়ে সৈয়দপুর বাজারের পাশেপাশে অবস্থান নেয়।

বুধবার রাত ১১টায় টায় সৈয়দপুর স্কুল রোডের বেজবাড়ি মোড়ে মুখে রুমাল বেধে আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে রাস্তার মোড়ে যুবকদের ঝটলা দেখে গাড়ী থামালে পুলিশ সদস্যদের বহনকরা গাড়িটি ( সিএনজি) উপর তারা হামলা ও ভাংচুর করে আগুন জ্বালীয়ে দেয়ার চেষ্টা করে। থানা পুলিশের টিমকে ডিবি পুলিশ ভেবে পুলিশের গাড়ীটি ঘটনাস্থল এলে হামলা চালায়। অতর্কিত হামলায় সিএনজি চালক আহত হয়। পুলিশের টহল গাড়িটি ভাংচুর করা হয়। এসময় পুলিশ আত্মরক্ষায় দু রাউন্ড গুলি করলে সন্ত্রাসীরাও উল্টো গুলি ছুড়ে। এতে কেউ হতাহত হয় নি। খবর পেয়ে তাৎক্ষনিক নাজিরা বাজার ক্যান্টনমেন্ট ফাঁড়ি পুলিশের আইসি মাহমুদ হাছান রুবেল অতিরিক্ত পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থলে আসলে সন্ত্রাসী গ্রুপটি পালিয়ে যায়।

এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, বেজবাড়ির লিটন মিয়ার ছেলে পারভেজ এলাকায় ছিচকে চোর হিসেবে পরিচিত। গত কয়েক বছর আগে বিএডিসি সংলগ্ন এক বাড়িতে চুরি করতে গিয়ে ধরা পরলে জনতা তাকে গন-ধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। সম্প্রতি সে এলাকায় একটি গ্রুপ তৈরী করে ছিনতাই ও মাদক ব্যাবসা চালিয়ে আসছে বলে জানা গেছে। পারভেজের বিরুদ্ধে চান্দিনা ও বিভিন্ন থানায় ছিনতাই ডাকাতি সহ কয়েকটি মামলা রয়েছে বলে জানা গেছে। পারভেজের নেতৃত্বে এ উঠতি সন্ত্রাসী গুপে রয়েছে জুম্মন, বকুল, রাব্বি, ফয়সাল, রাকিব, হেলাল , শামিম, ইমন, জামাল, রবিউল, ইউনুস, হাবিব, বাদল, ফরহাদ, হান্নান, সবুজসহ সৈয়দপুর ও আশে পাশের গ্রামের ৪০/৪৫ জনের একটি মাদকসেবী, ছিনতাইকারীদের একটি সন্ত্রাসী বাহিনী । এঘটনার পর এলাকার লোকজন ও স্থানীয় দোকানদারা আতংকিত হয়ে পরেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাজিরা বাজার ফাড়ি পুলিশের আই সি ইন্সপেক্টর রুবেল জানান, ঘটনার পরপরই এলাকায় অভিযান চালিয়েছে পুলিশ। জড়িত আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এবিষয়ে মামলার প্রক্রিয়া চলছে।

আরো পড়ুন