কুমিল্লায় প্রতিপক্ষের হাতে একজন খুন, আহত-২॥ আটক-২

মো.জাকির হোসেনঃ কুমিল্লা আদর্শ সদর উপজেলার আনন্দপুর গ্রামে পাওনা টাকা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের সন্ত্রা’সীরা কু’পিয়ে ও পি’টিয়ে মোক্তার হোসেন (৪০) নামের একজনকে হ’ত্যা করেছে। এসময় হামলায় গুরুতর আহত হয়েছে নিহতের ছোট দু’ভাই ইমান হোসেন (৩০) ও খোকন (২৭)। বৃহস্পতিবার সন্ধ্যায় এঘটনাটি ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে জড়িত সন্দেহে ফরিদ ও সফিক নামের দু’জনকে আটক করেছে।

নিহতের পরিবার ও স্থানীয় সুত্রে জানা যায়,জেলার আদর্শ সর উপজেলার কালিরবাজার ইউনিয়নের আনন্দপুর গ্রামের ফরাজি বাড়ির মৃত আব্দুল ওয়াহাবের পুত্র নিহত মোক্তারের ছোট ভাই খোকনের কাছে প্রতিবেশী ফিরোজ ওরফে কালা নামের এক ব্যক্তি ডেসটিনি নামের এমএলএম কোম্পানীর সাথে লেনদেন সংক্রান্ত ঘটনায় কিছু টাকা পাওনা ছিল। এনিয়ে দীর্ঘদিন ধরে ফিরোজ ও তার ছেলে ইউছুফ নিহত মোক্তারসহ তার ভাই ইমান ও খোকনের কাছে টাকা দাবী করে আসছিল। সাম্প্রতিক সময়ে মোক্তারা একটি বাড়ি নির্মান কাজ শুরু করলে ফিরোজ গংরা বেপরোয়া হয়ে তাদের বাড়ির নির্মান কাজে একাধিকবার বাঁধাসহ ভাং’চুর করে।

বৃহস্পতিবার মাগরিবের নামাজ চলাকালীন সময়ে ফিরোজ ওরফে কালা ও তার ছেলে ইউসুফের নেতৃত্বে প্রায় ১৫ জন স’ন্ত্রাসী দেশীয় বিভিন্ন ধারালো অ’স্ত্রসহ লাঠিসোঠা নিয়ে মোক্তারদেও বাড়িতে ঢুকে পড়ে। এসময় মোক্তার এগিয়ে আসলে স’ন্ত্রাসীরা তাকে মাথায় ধারালো অ’স্ত্র দিয়ে কোপ ও লাঠিপেঠা করলে ঘটনাস্থলেই তার মৃ’ত্যু হয়। এসময় ভাইকে বাঁচাতে এগিয়ে আসলে স’ন্ত্রাসীর হামলায় ছোট দু’ভাই ইমান ও খোকন গুরুতর আ’হত হয়। বাড়ির লোকজনদের আর্তচি’ৎকারে নামাজ শেষে মুসুল্লিরা দ্রুত ঘটনাস্থলে এগিয়ে আসতে থাকলে স’ন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়রা আহত ও নিহ’তদের উদ্ধার করে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

নিহতের পরিবার ও স্থানীয় সুত্র জানায়, ফিরোজ ও তার ছেলে ইউসুফের সহযোগী হিসেবে এসময় সহযোগী হিসেবে কাছার এলাকার মৃত আলী হোসেনের ছেলে ইউসুফ,আনন্দপুর গ্রামের আলী আশ্রাফের ছেরে সুমন (৩০),মৃত আহাদ উদ্দিনের ছেলে সহিদ ওরফে ছোক্কা (৩৮),কালির বাজার রায়চৌ এলাকার শাহ আলমের ছেলে সহিদ (২৪),দীঘলগাঁও গ্রামের জাকির হোসেনের ছেলে শাহনাজ (২০),আনন্দপুর এলাকার ভাড়াটিয়া রিয়াদ (২৬), মৃত আহাম্মদ আলীর ছেলে কামাল (৫০) সন্ত্রাসী হামলার সময় উপস্থিত ছিল।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমনের নেতৃত্বে ময়নামতি ফাঁড়ির আইসি ইন্সপেক্টর শেখ মাহমুদুল হাসান রুবেলসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারী ফিরোজের আতœীয় ফরিদ (৫৫) সফিক নামের দু’জনকে আটক করেছে।

আরো পড়ুন