কুমিল্লা তিন ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেফতার

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার তিতাসের জিয়ারকান্দি ও দাউদকান্দির গোরীপুর এলাকা থেকে তিন ভুয়া এমবিবিএস ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা।

গত শনিবার রাতে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা হলেন, ইশরাত জাহান (৩০), মো. আবু সাঈদ (৩৮) ও মহাসিন মিয়া (৩৯)।

এ বিষয়ে গতকাল রোববার বিকেলে র‌্যাব-১১ এর উপ-পরিচালক (মিডিয়া অফিসার) মেজর তালুকদার নাজমুছ সাকিবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় তাদের বাড়ি কুমিল্লার বিভিন্ন এলাকায়। তারা দীর্ঘদিন ধরে নিজেদেরকে বিশেষজ্ঞ এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে অনুমোদনবিহীন মোহন জেনারেল হাসপাতাল, পূর্ণ কেয়ার সেন্টার ও পদ্মা ডায়াগনিস্টিক সেন্টার’ নামীয় প্রাইভেট হাসাপাতালে নিয়মিত রোগী দেখেন এবং রোগীদের বিভিন্ন ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা ও আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট তৈরি করে আসছেন।

গ্রেফতারকৃত ভুয়া ডাক্তার ইশরাত জাহান তার নামের পাশে ডাক্তারি ডিগ্রি হিসেবে ডা. ইশরাত জাহান, এমবিবিএস, সিএমইউ অ্যান্ড ডিএমইউ (ঢাকা), পিজিটি (গাইনী অ্যান্ড স্বাস্থ্য) ও ভুয়া ডাক্তার মো. আবু সাঈদ তার নামের পাশে এমবিবিএস, সিএমইউ আল্ট্রা (ঢাকা বিশ্ববিদ্যালয়), ডিএমইউ, সিপিআর (বারডেম হাসপাতাল), সিটিএম (নাক, কান, গলা, মেডিসিন), মেডিসিন, মা ও শিশু (সনোলজিস্ট) এবং ভুয়া ডাক্তার মহসিন মিয়া তার নামের পাশে ডিএমসি, সিএইচডব্লিউ, বিএইচই, স্বাস্থ্য, সিএ ইউ আল্ট্রা, মা ও শিশু গাইনী, চর্ম ও যৌন, নাক, কান, গলা অভিজ্ঞ এক্স পিটিইন জেনারেল হাসপাতাল কুমিল্লা নামে প্রেসক্রিপশনে উল্লেখ করেন।

র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তাদের এমবিবিএস ডাক্তারি সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে তারা কোনো এমবিবিএস ডাক্তারি সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি। জিজ্ঞাসাবাদে তারা আরও জানায় যে, তারা দীর্ঘদিন যাবৎ প্রতারণার আশ্রয় নিয়ে বিএমডিসির নিবন্ধনকৃত এমবিবিএস ডাক্তার ও বিভিন্ন রোগের অভিজ্ঞ চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে অনুমোদনবিহীন প্রাইভেট হাসাপাতালে নিয়মিত রোগী দেখাসহ তাদের প্রেসক্রিপশন দিয়ে আসছেন।

র‌্যাব-১১ এর উপ-পরিচালক তালুকদার নাজমুছ সাকিব জানান, গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরো পড়ুন