কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে বঙ্গবন্ধু পরিষদ। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এ সময় বক্তারা বলেন, “শোকের মাস থেকে শিক্ষা নিয়ে তরুণ সমাজের কাছে বঙ্গবন্ধুকে পৌছে দিতে হবে। তবেই বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে থাকবেন।” বক্তারা আরো বলেন, “বঙ্গবন্ধুর দেখানো পথে হাটলে বাঙালী জাতি কখনো বিভ্রান্ত হবে না।”

এছড়াও বক্তারা এ সময় ২০১৬ সালের আগস্টের প্রথম প্রহরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত হওয়া সাইফুল্লাহ খালেদের খুনিদের বিচার দাবি করেন।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো: জিয়া উদ্দিনের সঞ্চালনায় ও সভাপতি কাজী ওমর সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(চলতি দায়িত্ব) ড. মো: আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. এ. কে. এম. রায়হান উদ্দিন, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান এবং অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: শামিমুল ইসলাম। এছাড়াও এ সময় বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শাখা ছত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(চলতি দায়িত্ব) ও শিক্ষক সমিতির সভাপতি ড. তাহের বলেন, “বঙ্গবন্ধুর জীবন থেকে অনুপ্রেরণা নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।” এছাড়াও বঙ্গবন্ধুর খুনিদের শাস্তির আওতায় আনার আহবান জানান তিনি।

আরো পড়ুন