ধর্ষক মূছার ফাসির দাবিতে গুণবতীতে শিক্ষার্থীদের মানববন্ধন

আলা উদ্দিন আজাদ চৌদ্দগ্রামের গুণবতী ইউনিয়নের নারায়ণপুরে ষষ্ঠ শ্রেণির ছাত্রী শিল্পীকে ধর্ষণের মামলায় অভিযুক্ত মোঃ মূসার ফাসির দাবিতে গুণবতী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়।এতে গুণবতী ডিগ্রী কলেজ, ফাজিল ডিগ্রী মাদ্রাসা, গুণবতী বালিকা বিদ্যালয়,আল ফারাবি উচ্চ বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী অংশনেন।ধর্ষকের ফাসির দাবিতে একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশনেন গুণবতী ইউনিয়ন ছাত্রলীগ ও গুণবতী ডিগ্রী কলেজ ছাত্রলীগ।

রবিবার (২৮ এপ্রিল) এ ঘটনায় তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করা হয়েছে। জানা গেছে, মুসা গুণবতী ইউনিয়নের নারায়ণপুর গ্রামের আবদুল খালেকের ছেলে।

সে অনেকদিন যাবত এলাকায় মাদক সেবন ও ক্রয় বিক্রয়ের সাথে জড়িত।

১৩ বছর বয়সী মেয়েটি গুণবতী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। মেয়েটির পরিবার দীর্ঘদিন ধরে গুণবতী ইউনিয়নের দশবাহা গ্রামে ডাক্তার নাছিরের বাড়িতে ভাড়ায় থেকে তার বাবা দিনমজুরের কাজ করে।

ধর্ষক ওই ছাত্রীকে স্কুলে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করত এবং খারাপ প্রস্তাব দিত। গত শনিবার সন্ধ্যায় ডাক্তার নাছিরের স্ত্রী হাছিনা বেগম স্কুলছাত্রীকে কবিরাজের বাড়িতে নিবে বলে ডেকে নেয়।

পরবর্তীতে কৌশলে নারায়ণপুর গ্রামস্থ পরিত্যক্ত খাদ্য গোডাউনের পাশে নিয়ে মুসাকে মোবাইল ফোনে ডেকে লুকিয়ে থাকে। মুসা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে স্কুলছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে বলে মেয়ের বাবা দাবি করেন।

তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে মুসা পালিয়ে যায়। চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার নাসির উদ্দিন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
ভিকটিমের পিতা বাদি হয়ে থানায় মামলা দায়েরের কিছুক্ষণের মধ্যেই অভিযান চালিয়ে মূল আসামি মুসাকে গ্রেফতার করা হয়েছে।

ধর্ষকের ফাসির দাবিতে মানববন্ধনে গুণবতী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বলেন, শিল্পী এই বিদ্যালয়ের নিয়মিত মেধাবী শিক্ষার্থী ছিলো। শিল্পী ধর্ষিত হয়েছে আমি ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।আজ এই ঘটনার সুস্থ বিচার না হয় তাহলে অপরাধীরা সাহস পেয়ে যাবে এই ঘটনার পূনরাবৃত্তি হতে পারে।

অভিভাবক কমিটির সদস্য নাসির আহম্মেদ তার বক্তব্যে আমরা ধর্ষকের সর্বোচ্চ বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যহত রাখবো।প্রয়োজনে বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবো।প্রধানমন্ত্রীর মাদক,ধর্ষণ ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্চ নীতিতে আছেন।আমরা তার পূর্ণ সমর্থন করি।

অভিভাবক সদস্য এইচ এম নুরুন নবী বলেন রাষ্ট্রীয় আইনের উপর সম্মান রেখে বলছি আমরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি চাই।অন্যথায় আমরা কঠোর আন্দোলনে বাধ্য হবো।

স্কুলের দাতা সদস্য হাজী নুরে আলম বলেন ধর্ষকের সর্বোচ্চ শাস্তির জন্যে আমাদের যা যা করা লাগে আমরা করবো। এসময় আরো উপস্থিত ছিলেন আনোয়ার উল্যাহ ফখর,জাহাঙ্গীর আলম প্রমুখ।

এসময় গুণবতী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হক মাসুদ বলেন বাংলাদেশ ছাত্রলীগ কোন অপরাদের সাথে আপোষ করেনা শিল্পী ধর্ষককে সর্বোচ্চ শাস্তি দিতে অন্যথায় গুণবতী ইউনিয়ন ছাত্রলীগ আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।আমি চৌদ্দগ্রামের জনমানুষের নেতা প্রিয় নেতা মুজিবুল হক মুজিবের নিকট আবেদন করবো ধর্ষক যেন কোন অবস্থায় রক্ষা না পায় তিনি যেন দৃষ্টি রাখেন।

কলেজ ছাত্রলীগের সভাপতি আলাউদ্দিন রাব্বি বলেন আমি গুণবতী কলেজ ছাত্রলীগের পক্ষথেকে ধর্ষকের মৃত্যুদণ্ড কামনা করি যাতে করে কোনদিন অন্যরা এমন অপকর্মের সাহস করতে না পারে।

আরো পড়ুন