নাঙ্গলকোটে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশ পত্র বিতরণে অতিরিক্ত ফি আদায়

মো: ওমর ফারুকঃ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পানকরা হাফেজা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশ পত্র বিতরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

বোর্ডের আদেশ উপেক্ষা করে প্রধান শিক্ষক পরীক্ষার্থীদের কাছ থেকে ৫,শ টাকা আদায় করছে বলে অভিযোগ পরীক্ষার্থী ও অভিভাবকদের।

জানাগেছে, পানকরা উচ্চ বিদ্যালয়ে এ বার ৫৩ জন পরীক্ষায় অংশ গ্রহন করবে।তাদের প্রত্যেকের কাছ থেকে ৫ শ’টাকা করে আদায় করা হয়েছে। আগামি ২ ফেব্রুয়ারি তারিখ এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকারীদের প্রবেশ পত্র বিতরণে এই টাকা আদায় করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহমিনা আক্তার। বোর্ডের নির্ধারিত প্রবেশপত্র বাবদ কোন ফি নেই, কিন্তু শিক্ষকরা এ টাকা আদায় করছে।

নাম প্রকাশে অনিচ্ছিুক কয়েকজন পরীক্ষার্থীর অভিভাবক জানান, কেন্দ্র খরচ ফি’র নামে পানকরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহমিনা আক্তার টাকা আদায় করছে।

এই ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক তাহমিনা আক্তার জানান, প্রবেশপত্র বাবদ ৫শ টাকা নিয়েছেন কেন্দ্র সচিবের জন্য। বোর্ড থেকে আমাদেরকে চিঠি দিয়েছে জন প্রতি ৪১৫ টাকা করে নিতে বলা হয়। তাই নিয়ম অনুযায়ী এই টাকা নেয়া হয়েছে। ওই বিদ্যালয়ের পরীক্ষার্থী কয়েক জন তাদের নাম না প্রকাশ করার শর্তে বলেন, প্রবেশ পত্র ও বিভিন্ন ফি’বাবদ প্রধান শিক্ষক স্যারে তাদের কাছ থেকে কোচিং ফি গত ডিসেম্বর ও জানুয়ারী মাসে ১৫ শ,টাকা ও প্রবেশ পত্র ফি ৫ শ, টাকা নিয়েছেন।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরী বলেন, নিয়মের বাহিরে যদি কেউ অপরাধ করে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। গতকাল বৃহস্পতিবার নাঙ্গলকোট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাছির উদ্দিন জানান, যদি কেউ অভিযোগ দেন তাহলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন