ব্রাহ্মণপাড়ায় মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ

আশিকুর রহমানঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের উত্তর তেতাভূমি গ্রামের মিথ্যা মামলায় হয়রানীর স্বীকার সোহাগের মা ছালেহা বেগম ও বাবা সোলেমান মিয়া এবং একই গ্রামের মোঃ বাচ্চু মিয়া, মোঃ সাম মিয়া, মোঃ দুলাল মিয়া, মোঃ জাহদি হাসান সহ এলাকার বেশ কিছু লোকজন ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবে গতকাল ৬ অক্টোবর দুপুরে এক সংবাদ সম্মেলন করেন।

উক্ত সংবাদ সম্মেলনে তারা লিখিত ভাবে জানান এবং পাঠ করেন। এসময় সোহাগের বাবা সোলেমান মিয়া ও মা ছালেহা বেগম বলেন, আমার ছেলে সোহাগ (১৪) দীর্ঘদিন যাবত রাজ মিস্ত্রির সহযোগী হিসেবে কাজ করে আসছে। গত ০১/১০/২০১৮ ইং তারিখ রাতে একই গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে মোঃ আঃ সালাম আমার ছেলে সোহাগকে বাড়ী থেকে ডেকে তার বাড়ীতে নিয়ে যায়। এসময় সালামের ঘরে কাজ করার জন্য সোহাগের সাথে আলাপ আলোচনা হয়। উক্ত আলাপ আলোচনায় বনাবনতি না হওয়ায় আমার ছেলে সোহাগকে চোর বলে আখ্যা দিয়ে মারধর করে তার ঘরে আটক করে রাখে এবং এলাকাতে চোর আটক করেছি বলে প্রচার করে। পরদিন ২ অক্টোবর সকালে ব্রাহ্মণপাড়া থানা পুলিশকে খবর দিয়ে ৬০ পিচ ইয়াবা ট্যাবলেট আমার ছেলে সোহাগের সাথে দিয়ে পুলিশের নিকট সুপর্দ করে।

পরবর্তিতে ব্রাহ্মণপাড়া থানায় মাদক আইনে মামলা করে সোহাগ কে জেল হাজতে প্রেরণ করে পুলিশ। প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট মিথ্যা মামলায় হয়রানীর স্বীকার সোহাগের মা ছালেহা বেগম ও বাবা সোলেমান মিয়ার দাবী, ইয়াবা ট্যাবলেট সরবরাহকারী ও উৎসাহকারী আঃ সালামের বিরোদ্ধে তদন্ত পূবর্ক আইনগত ব্যবস্থা গ্রহন করা হউক। যাতে করে আর কোনদিন আমার ছেলে সোহাগের মত এমন ঘটনার স্বীকার যেন কেহ না হয়। উক্ত মামলা থেকে আমার ছেলে সোহাগকে অব্যাহতি দানের জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানাই।

আরো পড়ুন