মনোহরপুর স্কুলে বর্নীল আয়োজনে পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদকঃ পরীক্ষা ভীতি দূর করে ক্ষুদে পরীক্ষার্থীদের উৎফুল্ল রাখতে এবারও পিএসসি পরীক্ষার্থীদের নিয়ে ব্যতিক্রমি আয়োজন করেছে কুমিল্লা নগরীর স্বনামধন্য শিশু শিক্ষা প্রতিষ্ঠান মনোহরপুর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়।বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে বৃহস্পতিবার এক বর্ণীল অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

জীবনের প্রথম পাবলিক পরীক্ষায় অংশ নিতে যাওয়া ক্ষুদে শিক্ষার্থীরা প্রাথমিক শিক্ষা জীবনের শেষ দিনটি উদযাপন করেছে এক অন্যরকম আনন্দঘন পরিবেশে। অতিথিদের সাথে নিয়ে কেক কেটে, প্রিয় সহপাঠীদের সাথে নেচে-গেয়ে,হেসে-খেলে প্রিয় প্রতিষ্ঠানের শেষ দিনটি কাটিয়েছে বিদায়ী শিক্ষার্থীরা। প্রিয় শিক্ষকদের মুখে জীবন গড়ার মনকাড়া উপদেশমূলক বক্তব্য শুনে আবেগপ্রবন হয়ে উঠে ক্ষুদে শিক্ষার্থীদের মন। পরিশেষে সুন্দর জীবন গড়ার প্রার্থনার মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও মহানগর আওয়ামী লীগে সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুছ সাহেরীন সায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন বিশিষ্ঠ শিক্ষানুরাগী আধ্যাপিকা ফারহানা হক শিল্পি,মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক স্থানীয় সিটি কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদি। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রিয় সভাপতি সালেহা আক্তার।

উল্লেখ্য,মনোহরপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বেশ কয়েক বছরের প্রাথমিক সমাপনী ,প্রাথমিক বৃত্তি, কুমিল্লা জিলা স্কুল,ফয়জুন্নেসা সরকারি বালিকা বিদ্যালয় ভর্তি পরীক্ষা চমকপ্রদ সাফল্য অর্জন করে নগরীর সুশীল সমাজ সহ অভিভাবকদের গতানুগতিক ধারণা বদলে দিয়েছে। এক কথায়‘শিক্ষকরা আন্তরিক হলে যে বদলে দিতে পারে শিক্ষাঙ্গন;এর উজ্জল দৃষ্টান্ত গড়েছে মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়’। আগামী ১৮ নভেম্বর অনুষ্ঠিতব্য প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ বিদ্যালয় থেকে ২১১ জন পরীক্ষার্থী অংশ নিবে বলে জানা গেছে। এবারও শতভাগ পাসের পাশাপাশি শতভাগ জিপিএ-৫ নিয়ে শিক্ষার্থীদের প্রস্তুত করা হয়েছে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সালেহা আক্তার।

আরো পড়ুন