সদর দক্ষিণে জাতীয় পুষ্টি সপ্তাহের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সদর দক্ষিণ প্রতিনিধিঃ জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে মঙ্গলবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আশরাফুর রহমান, বারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম আহমেদ,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফাতেমা বেগম সোমা প্রমুখ।

এ সময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এদিকে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ২৪ এপ্রিল পুষ্টি ও ব্রেস্ট ফিডিং কাউন্সেলিং- উঠান বৈঠক, কৃষকদের নিয়ে মেীসুম অনুযায়ী ফলমূল ও শাকসবজি উৎপাদন বিষয়ক আলোচনা ও এ সংক্রান্ত প্রতিযোগিতা,২৫ এপ্রিল শিশু পুষ্টি,অটিস্টিক শিশুদের পুষ্টি বিষয়ক আলোচনা। ১ ঘন্টা পাঠদান। চিত্রাঙ্কন প্রতিযোগিতা,স্বাস্থ সম্মত ও পুষ্টিকর তৈরিকৃত খবার নির্বাচন প্রতিযোগিতা,২৬ এপ্রিল পুষ্টি মেলা,স্বাস্থ্য প:প: শিক্ষা,কৃষি,মৎস,নারী ইত্যাদি বিভাগ,২৭ এপ্রিল কমিউনিটি ক্লিনিকে কার্যক্রম উদযাপন,২৮ এপ্রিল বয়স্কদের পুষ্টি উন্নয়নে বহুমাত্রিক সমন্বয়ের গুরুত্ব ও করনীয় বিষয়ক আলোচনা,২৯ এপ্রিল পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠান।

আরো পড়ুন