সুয়াগাজীতে সংবাদ সম্মেলনে এলাকাবাসী: পল্লী চিকিৎসকগণ এলাকার সাধারণ মানুষের সেবায় কাজ করে যাচ্ছে

মাজহারুল ইসলাম বাপ্পিঃ গ্রাম বাংলার সাধারণ মানুষের প্রাথমিক চিকিৎসা সেবায় পল্লী চিকিৎসকদের ভূমিকা অতুলনীয়। গ্রামের সহায়-অসহায় মানুষের সুখ দুখে রাত দিন বিরামহীন চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন পল্লী চিকিৎসকগণ। এদেরই একজন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী বাজার আশপাশ এলাকার মানুষের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানকারী পল্লী চিকিৎসক সাদেকুর রহমান। যিনি দীর্ঘদিন যাবৎ এ মহৎ পেশায় গ্রামের সাধারণ মানুষের চিকিৎসা প্রদান করে মানুষের মনে নিজেকে স্থান করে নিয়েছেন। ইতঃপূর্বে একটি স্বার্থান্বেষী মহল পল্লী চিকিৎসক সাদেকুর রহমানের ভালো কাজে ঈর্ষান্বিত হয়ে তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগের প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান,মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মঙ্গলবার দুপুরে সুয়াগাজী বাজারস্থ চেয়ারম্যান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ প্রতিবাদ জানানো হয়। সংবাদ সম্মেলনে পল্লী চিকিৎসক সাদেকুর রহমান লিখিত বক্তব্যে বলেন,আমার বিরুদ্ধে আনীত অভিযোগের সাথে আমার কর্ম জীবনের কোন মিল নাই। আমি একজন প্রাথমিক চিকিৎসক। ১৯৯৫ ইং সালে কুমিল্লা ঠাকুরপাড়া মেডিকেল এসিসটেন্ট এবং ১৯৯৬ সালের পর থেকে সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করি। একটি স্বার্থন্বেষী মহল আমার মান সম্মান খাটো করার জন্য আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এ মহলটি বিভিন্ন মাধ্যমে আমাদের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। চাঁদা না দেয়ায় একের পর এক মিথ্যা,বানোয়াট ও বাস্তবতা বিরোধী অপপ্রচারে লিপ্ত রয়েছে।

ওই এলাকার আরেক নারী পল্লী চিকিৎসক শামিমা আক্তার শিমু অভিযোগ করে বলেন,সুয়াগাজী বাজার লায়লা নূর হাসপাতালের মালিক রাসেক আহমেদ আমাকে প্রশাসনের ভয়ভীতি দেখিয়ে আমার কাছ থেকে ৪০হাজার টাকা হাতিয়ে নেয়। আমরা প্রতি নিয়ত তাদের হুমকির শিকার হচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ কামাল উদ্দিন কামাল, জোড়কানন পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাসমত উল্লাহ হাসু,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম এ করিম,সাধারন সম্পাদক আব্দুল মালেক,যুগ্ম সম্পাদক মাহফুজ উল্লাহ মেম্বার,ক্রীড়া সম্পাদক জাকির হোসেন,সদর দক্ষিণ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আমান উল্লাহ আমান,সিনিয়র সদস্য মমিনুল ইসলাম লিটন,ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক জাফর আহম্মেদ,যুবলীগ নেতা হুমায়ন কবির,সাইফুল ইসলামসহ স্থানীয় ব্যাক্তিবর্গ।

আরো পড়ুন