নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহা উদ্দিন বাহারের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ জানিয়েছেন কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু।

সোমবার দুপুরে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে তিনি এই অভিযোগ দাখিল করেন। আবেদনের অনুলিপি প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, কুমিল্লা জেলা প্রশাসক, সহকারী রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে দেওয়া হয়েছে।

আবেদনে এমপি বাহার ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী এলাকায় (আদর্শ সদর) অবস্থান ও নির্বাচনী সভা, প্রচার-প্রচারণা পরিচালনা এবং মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন’ বলে উল্লেখ করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী অভিযোগপত্রটি গ্রহণ করেছেন বলে সমকালকে নিশ্চিত করেছেন।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সাক্কুর অভিযোগ, সিটি নির্বাচনকে কেন্দ্র করে নগরীতে বহিরাগতদের আনাগোণা ও চলাচল দিনদিন বেড়েই চলছে। স্থানীয় সংসদ সদস্য বাহা উদ্দিন বাহার নির্বাচনী এলাকায় অবস্থান করে মহানগর দলীয় কার্যালয়সহ বিভিন্ন জায়গায় মহানগর ও আদর্শ সদর উপজেলার নেতাকর্মীদের একত্রিত করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছেন।

এছাড়া পাশের সদর দক্ষিণ ও লালমাই উপজেলার নেতাকর্মীদের নিয়ে যাচ্ছেন বিভিন্ন ভোটকেন্দ্রে, দিচ্ছেন নানা নির্দেশনা।

নির্বাচনী এলাকায় মোটরসাইকেল শোডাউন করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা, যাতে ভোটের আগে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ করেন সাক্কু।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে স্থানীয় সংসদ সদস্য বাহারের কর্মকাণ্ড বন্ধ করতে ইসি যেন দ্রুত ব্যবস্থা নেন, তার আবেদন জানিয়েছেন সাক্কু।

সাক্কুর অভিযোগের বিষয়ে জানতে বাহা উদ্দিন বাহারকে একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক যে অভিযোগটি দিয়েছেন তা তদন্ত করে করে দেখা হচ্ছে।

সূত্রঃ সমকাল

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: