কুমিল্লার শিক্ষক ফখরুল জসীমের ‘সেরা শিক্ষক এওয়ার্ড’ অর্জন

নিজস্ব প্রতিবেদকঃ প্রতি বছরের মত দেশ সেরা ডিজিটাল মাল্টিমিডিয়া কনটেন্ট নির্মাতা শিক্ষকদের নিয়ে ‘গুণগত শিখন, টেকসই উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সম্প্রতি কক্সবাজারের সাংস্কৃতিক কেন্দ্রে শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম, শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই শিক্ষক সম্মেলনের আয়োজন করে। শিক্ষক সম্মেলনে শিক্ষকদের কাজের স্বীকৃতি ও সম্মননা প্রদান করা হয়।

সম্মেলনে শিক্ষক বাতায়নে সপ্তাহের সেরা ডিজিটাল কনটেন্ট নির্মাতা ‘সেরা শিক্ষক এওয়ার্ড- ২০১৭’ পেয়েছেন নাঙ্গলকোট উপজেলার পেড়িয়া ইউনিয়নের বড় স্বাঙ্গিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ ফখরুল ইসলাম জসীম। শিক্ষক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সের মাধ্যমে শিক্ষক সম্মেলন উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে প্যানেল আলোচক ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মহিউদ্দিন খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জি এম হাসিবুল আলম, কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন, ইউনেস্কোর শিক্ষায় আইসিটি বিষয়ক প্রোগ্রাম স্পেশালিষ্ট ডঃ জোগওই পার্ক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এটুআই প্রোগ্রামের পলিসি এ্যাডভাইজর আনীর চৌধুরী।

ফখরুল জসীম বর্তমান সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ‘রুপকল্প-২০২১’ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামে সর্বাত্বক সহযোগিতায় শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাল্টিমিডিয়া ক্লাশ রুম, শিক্ষক বাতায়ন, মুক্তপাঠ, কিশোর বাতায়ন, ই- বুক, অ্যাডভান্সড আইসিটি, ক্লাশরুম মনিটরিং এ্যাপসহ নানা উদ্যোগ এর সাথে জড়িত রয়েছেন। তিনি ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই হতে কুমিল্লা জেলার জেলা এ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন। তিনি মাইক্রোসফট, টেলমকসহ আরো অনেক কোর্স সাফল্যের সাথে সম্পন্ন করেছেন। গত বছর শিমুলকান্দি উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত ‘সোনালী আসর- ভৈরবে’ এও সংবর্ধিত হয়েছিলেন।

সেরা শিক্ষক নির্বাচিত হওয়ার ব্যাপারে ফখরুল জসীম বলেন, আমাদের দেশে প্রায় ১০লক্ষ শিক্ষক রয়েছে। তারমধ্যে এই প্রাপ্তি অনেক বড়। একজন শিক্ষক হিসেবে এর থেকে বড় প্রাপ্তি আর কিছু হতে পারে না। আমার সব কিছু সম্ভব হয়েছে আমার অক্লান্ত পরিশ্রমে। রাতদিন বাতায়নে শ্রম দিয়েছি। কনটেন্ট তৈরী করে আপলোড করেছি। শিক্ষক বাতায়নের সাথে সম্পর্কিত সকল স্যার, ম্যাডাম সাহায্য করেছে বলেই আজকে আমার এই অর্জন সম্ভব হয়েছে। তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রিয় শিক্ষক বাতায়ন ও শিক্ষক বাতায়নের সহকর্মীবৃন্দের প্রতি, এটুআই তধা প্রধানমন্ত্রীর কার্যালয়ে সব কর্মকর্তাবৃন্দের প্রতি। এছাড়া শ্রদ্ধাভাজন সাবেক উপজেলা শিক্ষা অফিসার নবীর উদ্দিন ও সহকারি উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলামের প্রতি। তিনি আরো ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন- দাদুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শিরীন বকুলের প্রতি। যার একান্ত তত্ত্বাবধানে কন্টেন্টগুলো নির্মাণ করেছিলেন। ফখরুল জসীম আরো বলেন- আমার এ অর্জন আমি নাঙ্গলকোট উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ এবং আমার মা-বাবাসহ আমার সকল শুভানুধ্যায়ীকে উৎসর্গ করলাম।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ