কুমিল্লার হোমনায় নির্মাণের একমাসেই ভেঙে গেলো কালভার্ট

কুমিল্লার হোমনায় নির্মাণের এক মাসেই ভেঙে গেছে দেড় লাখ টাকা ব্যয়ে নির্মিত বক্স কালভার্ট। ফলে ওই সড়কে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ২০২১-২০২২ অর্থবছরে টেস্ট রিলিফ (টিআর) প্রকল্পের আওতায় গৌরীপুর-হোমনা সড়কের বশির উল্লাহ মাজার সংযোগ সড়কের পশ্চিম পাশের উপজেলার নিলখী ইউনিয়নের ভিটিকান্দি গ্রাম ও কবরস্থান সংযোগ সড়কের নালার ওপর একটি বক্স কালভার্ট নির্মাণ করা হয়। দেড় লাখ টাকা ব্যয়ে গত এপ্রিল মাসে এর কাজ শেষে হয়। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের ছেলে পারভেজ হোসেন কালভার্টটি নির্মাণ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানান, বক্স কালভার্টটি নির্মাণে পরিমাণের চেয়ে কম রড ও সিমেন্ট এবং নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় মাস না যেতেই এটি ভেঙে গেছে। ফলে যাতায়াতে তাদের সমস্যা হচ্ছে। সমস্যা সমাধানে দ্রুত সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ বিষয়ে নিলখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকার বলেন, বক্স কালভার্ট কোথায় হচ্ছে, কে কোন বরাদ্দ থেকে করেছে, তা কিছুই জানি না। এখন আপনার মাধ্যমেই জানলাম বক্স কালভার্ট ভেঙে গেছে।

নির্মাণকারী পারভেজ হোসেন বলেন, ‘কাজটি ভালোভাবেই করা হয়েছিল। দুপাশে মাটি ভরাট করতে গিয়ে খননযন্ত্রের ধাক্কায় এটি ভেঙে গেছে। এখন আবার করছি।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ নাহিদ আহম্মেদ জাকির বলেন, বক্স কালভার্টটি ভেঙে গেছে শুনেছি। ঠিকাদারকে অর্ধেক বিল দেওয়া হয়েছে। এখন আবার নতুন করে এটি নির্মাণের পর পুরো বিল দেওয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

ফেসবুকে আমরাঃ