কুমিল্লায় এক ইউপি সদস্যর বাড়ীতে অভিযান চালিয়ে ইয়াবা-পিস্তলের গুলি, যৌন উত্তেজক টেবলেট ও বিয়ারে খালি ক্যান উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টান দিকে কুমিল্লা সদর উপজেলার ৫ নং পাঁচথুবী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য শফিকুল ইসলাম ওরফে পাগলা শফিকের ঘরে এ অভিযান পরিচালিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় শফিক।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক শেখ মফিজুর রহমান জানান, গোপন সংবাদে জানতে পারি ইউপি সদস্য শফিকের বাড়ীতে মাদক ও অস্ত্র আছে। সে অনুযাযী এসআই শরিফুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স নিয়ে শাফিক মেম্বারের বাড়ীতে অভিযান পরিচালনা করি। এ সময় বাড়ির বাইরে থেকে তালা দেয়া ছিলো। পরে বহু ডাকাডাকির পরে ভেতর থেকে শফিক মেম্বারের স্ত্রী দরজা খুলে দিলে আমরা খোঁজাখুজি করি। একপর্যায়ে বাথরুসের ফলস ছাদে ৫৮০ পিস ইয়াবা, ৬ রাউন্ড গুলি, ১৯ পিস যৌন উত্তেজক টেবলেট ও ২৬ টি বিয়ারের খালি ক্যান উদ্ধার করি। তবে অভিযানের বিষয়টি শফিক মেম্বার আগেই টের পেয়েছিলো বলে তাকে হাতে নাতে আটক করতে পারি নি।

এ বিষয়ে অস্ত্র আইনে একটি ও মাদক আইনে মোট দুটি মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

এদিকে কোতয়ালী থানায় খোঁজ নিয়ে জানা যায়, ইউপি সদস্য শফিকের বিরুদ্ধে ২০১১ সালের ৪ সেপ্টেম্বর মাদক আইনে একটি মামলা রয়েছে।

ইউপি সদস্যর বাড়ীতে গুলি ও মাদক উদ্ধারের ঘটনায় বিব্রত ওই ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল। নিউজ বাংলাকে তিনি জানান, ইউপি সদস্য শফিকের বিরুদ্ধে মাদকের সাথে সংশ্লিষ্টতার বহু ঘটনা রয়েছে। সে আড়ালে আবডালে একজন মাদক ব্যবসায়ী। তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন নি কেন এমন প্রশ্নে ইকবাল হোসেন বাহালুল জানান, আমরা লিখিত ও মৌখিকভাবে অভিযোগ করেছি। তবে কোন কাজ হয় নি।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: