নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লায় নির্মিত হয়েছে বাংলাদেশের প্রথম ডাইনো পার্ক। কুমিল্লার কোটবাড়ির জামমূড়ায় নির্মিত সম্পূর্ণ ব্যক্তি মালিকানাধীন গড়ে ওঠেছে এই মনোমুগ্ধকর পার্কটি। কুমিল্লা বিশ্ববিদ্যালয় পেরিয়ে একটু সামনে এগুলেই সিএনজি যোগে যেতে পারবেন যে কেউ। এখানে রয়েছে সুবিশাল রেস্টুরেন্ট, রয়েছে রান্না-বান্নার সুব্যবস্থা, রয়েছে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাও। তাদের রয়েছে নিজস্ব কুক। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে পার্কটি।

এই পার্কের অন্যতম আকর্ষণ হচ্ছে চীন থেকে আমদানীকৃত ডাইনোসর গুলো। তবে অন্যান্য রাইডস তো রয়েছেই।

এই পার্কটি সম্পর্কে কুমিল্লার জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম বলেন, ব্যক্তি উদ্যোগে গড়ে ওঠা ডাইনো পার্কটি আমাদের পর্যটন শিল্প বিকাশে ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। তাই আজকে আমারা কুমিল্লা জেলার সকল প্রশাসনিক কর্মকর্তা কর্মচারীদের নিয়ে বনভোজনে এখানে এসেছি। সকলেই বেশ উপভোগ করছে পার্কের সৌন্দর্য।

ডাইনো পার্কের পরিচালক কামরুল হাসান বলেন,আমরা এক সাথে শিক্ষা এবং বিনোদনকে সমন্বয়ের চিন্তা করে এই পার্কটি তৈরি করেছি। এখানে যারা আসবেন তারা বিনোদনের পাশাপাশি কিছু না কিছু শিখতে পারবেন বলে আমি বিশ্বাস করি। বিশেষ করে শিশুরা।

পিকনিক,ডে ট্যুর, কর্পোরেট ইভেন্ট এবং এডুকেশনাল ফিল্ডট্রিপস করতে চাইলে আসতে পারেন ডাইনোপার্কে। সেই সাথে আবিষ্কার করতে পারেন আপনার প্রি-হিস্ট্রোরিক্যাল লাইফকে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: