করোনাভাইরাস সংক্রামণ ঠেকাতে কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় পূবালী চত্বরে জীবাণুনাশক স্প্রে করেছে সশস্ত্র বাহিনী। এছাড়াও পানিতে ব্লিচিং পাউডার মিশিয়ে কীভাবে গাড়ি জীবাণুমুক্ত রাখা যায় সেই সচেতনতামূলক প্রদ্ধতি শিখিয়ে দেন সিএনজি চালিত অটোকরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা এবং রিকশাচালকদের। এসময় গাড়ির চাকা ও সিট পরিষ্কার করাসহ জীবাণুনাশক দিয়ে চালকদের হাত ধোয়ার পদ্ধতি শেখানো হয়।

‘করোনাযুদ্ধ করব জয়, ঘরের বাইরে আর নয় এবং ঘন ঘন করি হাত ধোয়ার অভ্যাস, সচেতন হয়ে রুখব মোরা করোনা ভাইরাস’ এ স্লোগান নিয়ে শুক্রবার সকালে কুমিল্লা মহানগরীতে বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার উদ্যোগে কম খরচে জীবাণুনাশক দিয়ে যানবাহন পরিষ্কার কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা সেনাবাহিনীর ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহবুব আলমসহ সেনানিবাসের অন্যান্য কর্মকর্তারা।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রামণ ঠেকাতে মানুষ তার নিজ নিজ বাসায় অবস্থান করছে। কাঁচা বাজারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে চলাচলের জন্য কিছু পরিবহন রাস্তায় থাকলেও সেগুলোকে ভাইরাসের জীবাণুমুক্ত রাখতে হবে। জীবাণুনাশক দিয়ে কীভাবে গাড়ি ভাইরাসের জীবাণুমুক্ত রাখা যায় প্র্যাকটিক্যালি সেই পদ্ধতি শিখিয়ে দিয়েছি। এই পদ্ধতি নিয়মিত মানার নির্দেশ দেয়া হয়েছে।

সূত্রঃ ঢাকাটাইমস

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: