কুমিল্লার দেবীদ্বার উপজেলার মোগাসাইর বাজারের স্বর্ণ দোকান থেকে চুরি হওয়া ৪০ ভরি স্বর্ণের মধ্যে ১৭ ভরি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার দুপুরে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে কুমিল্লা উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তারকৃত শামীম হোসেনের নেতৃতে গত ২৪ জুলাই দুপুরে সংঘবদ্ধ একদল চোর দেবীদ্বার উপজেলার মোগাসাইর বাজারে এমদাদুল হকের স্বর্ণের দোকান থেকে ৪০ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় দোকান মালিক এমদাদুল হক বাদী হয়ে দেবীদ্বার থানায় মামলা দায়ের করেন। পরে ঘটনার তদন্তে নামে পুলিশ। তদন্ত কালে মোাবাইল ট্রেকিংয়ের মাধ্যমে তাদের অবস্থান শনাক্ত করে ৩ জনকে গ্রেপ্তার করে তাদের কাছ থেকে ১৭ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

গ্রেপ্তার কৃতরা হলো নরসিংদী জেলার রায়পুর থানার নিলক্ষা গ্রামের আবুল হাসেমের আবুল হাসেমের ছেলে শামীম হোসেন (২৮), কুমিল্লার মুরাদনগর উপজেলার ভাগলপুর গ্রামের তালেব হোসেনের ছেলে মোঃ রোকন (২৭) এবং একই উপজেলার ইউসুফ নগর গ্রামের আবুল কাশেমের ছেলে মোঃ হাছান (৩০)।

আটক ব্যাক্তিরা জিজ্ঞাসাবাদে তাদেও স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তবে, আদালতের মাধ্যমে তাদেরকে ১৬৪ ধারায় জবানবন্দী নেওয়ার প্রস্তুতি চলছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: