কুমিল্লায় পূর্ব বিরোধের জেরে ছুরিকাঘাতে মাসুক মিয়া (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন মাসুকের বড় ভাই জালাল মিয়া (৪৫)। রবিবার (২০ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে জেলার আদর্শ সদর উপজেলার মাঝিগাছা (পশ্চিম পাড়া) গ্রামে এ খুনের ঘটনা ঘটে।

জানা যায়, নিহত মাসুক মিয়া ওই গ্রামের ফরিদ মিয়ার ছেলে। রাত ১০টার দিকে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর।

কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মাসুকের বড় ভাই আহত জালাল মিয়া ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার শবে-বরাতের রাতে স্থানীয় মসজিদে তাবারুক বিতরণকে কেন্দ্র করে মাসুকের সঙ্গে প্রতিবেশী নাসিরের বিরোধ চলে আসছিল। এ নিয়ে রবিবার রাত সাড়ে ৭টার দিকে উভয়ের মধ্যে ফের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে নাসির ও তার সহযোগী মামুনসহ আরও ৪-৫ জন যুবক মাসুককে ঘিরে ফেলে মারধর করে এবং তাকে ছুরিকাঘাত করলে সে গুরুতর আহত হয়।

এসময় ছোট ভাইকে রক্ষা করতে এসে জালালও আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাসুককে মৃত ঘোষণা করেন। এদিকে এলাকার উত্তেজিত লোকজন ঘটনার পর ঘাতক নাসির ও সহযোগিদের গণপিটুনি দিয়ে একই হাসপাতালে ভর্তি করে।

রাত ১০টার দিকে কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, ঘটনার খবর পেয়ে হাসপাতালে এসে নাসির ও মামুন নামে ২ জনকে আটক করি। ঘটনার বিষয়ে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। নিহতের মরদেহ পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। সোমবার ময়নাতদন্ত করা হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: