কুমিল্লায় মাছের ঘেরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় একজনের লাশ ও রাত ১০টার দিকে আরেকজনের লাশ উদ্ধার করা হয়। জেলার বরুড়া উপজেলার খোশবাস ইউনিয়নের আরিফপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন, আরিফপুর গ্রামের ইকবাল হোসেনের ছেলে মো. ইসমাইল (৪) এবং বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কাবিলা গ্রামের শাহ আলমের মেয়ে রোজা (৬)। নিহতরা সম্পর্কে ফুফাতো এবং মামাতো ভাইবোন। রোজা ইসমাইলের মামাতো বোন। সে ইসমাইলদের বাড়িতে বেড়াতে এসেছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যার আগে শিউলি মেয়ে রোজাকে নিয়ে বাবার বাড়িতে আসে। এরপর ইসমাইল ও রোজা খেলাধুলা শেষে আধাঘন্টা পর বাড়ির পাশের মাছের ঘেরে গোসল করতে যায়। পরে তাদের না দেখে স্বজনরা প্রায় দুই ঘন্টা ধরে খোঁজাখুঁজি করে। এক পর্যায়ে বাড়ির পাশে একটি মাছের ঘেরের পাশে তাদের জামাকাপড় দেখতে পায়। তারা মাছের ঘেরে পড়ে গেছে এমন ধারণা করে স্থানীয়রা পানিতে নেমে যায়। কিছুক্ষণ পর পানিতেই প্রথমে ছেলে শিশু ইসমাইলের লাশ ভাসমান অবস্থায় পান। পরে মেয়ে শিশু রোজাকে খুঁজতে জাল মেরে অন্তত আড়াই ঘন্টা পর রোজার লাশ খুঁজে পাওয়া যায়।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার রাতে জানিয়েছেন, দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। জানতে পেরেছি তারা পানিতে ডুবে মারা গেছে। এরপরেও বিস্তারিত ঘটনা জেনে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় একটি মামলা প্রকৃয়াধীন আছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: