আইসিটি ডিভিশন এর আওতায়, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃক নিয়ন্ত্রণাধীন, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের ‘গ্রাফিক্স ডিজাইন’ পরীক্ষায় উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে কুমিল্লা জেলার কবি নজরুল ইনস্টিটিউটের অডিটোরিয়াম হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সনদ ও সম্মাননা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থাপনা করেন প্রজেক্ট কো-অর্ডিনেটর ও সিইও লার্নিং এন্ড আর্নিং আইটি এডুকেশন সেন্টার এর কর্ণধার মোঃ মিজানুর রহমান (পলাশ)

সনদ পাওয়া ১০০ জন প্রশিক্ষণার্থী গত বছরের নভেম্বর ২০২১ থেকে জুন ২০২২ ছয় মাস ও মেয়াদী কোর্সে অংশ নিয়ে সফলভাবে উত্তীর্ণ হয়। আইসিটি ডিভিশন এর আওতায় বাংলাদেশ হাইটেক পার্ক থেকে তারা এ প্রশিক্ষণ গ্রহণ করেন।

আজ দুপুরে প্রশিক্ষণার্থীদের সনদ ও সেরা প্রজেক্ট কো-অর্ডিনেটর হিসেবে সম্মাননা তুলে দেন কুমিল্লা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব নাজমা আশরাফী

এক্সিকিউটিভ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে সনদ বিতরণ ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ফিফোটেকের এজিএম, মোঃ জাহাঙ্গীর হোসেন উজ্জ্বল, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার সাইমা হামিম

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইসিটি ডিভিশন এর আওতায়, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃক নিয়ন্ত্রণাধীন, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ মিজানুর রহমান (পলাশ ) অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রশিক্ষণের ট্রেইনার রেজাউল করিম ও প্রশিক্ষণার্থী খোদেজা আক্তার নয়ন ও মাহবুবুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান যুগ প্রযুক্তিনির্ভর। কম্পিউটার একটি অন্যতম প্রযুক্তি। নিজেকে যোগ্যভাবে গড়ে তুলতে হলে কম্পিউটার, ইন্টারনেট, ই-মেইল,প্রোগ্রামিং,গ্রাফিক ডিজাইন,রোবটিক্স ইত্যাদি বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা অর্জন করতে হবে। একটা সময় আসবে যখন সব তথ্য-উপাত্ত সংরক্ষিত হবে ই-পেপারে। কাগজ বলতে পৃথিবীতে হয়তো তখন কিছুই থাকবে না। কম্পিউটার হয়ে উঠবে একমাত্র গুরুত্বপূর্ণ মাধ্যম। তাই কম্পিউটার বিষয়ে যার যত দক্ষতা থাকবে, কর্মজীবনে তিনি তত উন্নতি করবেন।

এ কার্যক্রম থেকে পাওয়া জ্ঞানকে ব্যক্তি জীবনে কাজে লাগিয়ে নিজেদের আগামী দিনের দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান অতিথি বক্তারা।

অবশেষে খাওয়া-দাওয়া, ফটো সেশন ,সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি হয় ৷

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: