Photo Credit: Shajalal Shaju

নিজস্ব প্রতিবেদকঃ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্লোগান-‘আমরা সাবলম্বী হব, সকলে কর দেব’-কে প্রতিপাদ্য করে কুমিল্লা মহাসমারোহে উদ্যাপিত হচ্ছে আয়কর মেলা- ২০১৭। প্রতি বছরের মতো এবারও কর অঞ্চল-কুমিল্লার উদ্যোগে- কুমিল্লা, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় আয়কর মেলা-২০১৭ আয়োজন করা হয়। কর অঞ্চল- কুমিল্লার সদর দপ্তর কর ভবন প্রাঙ্গণে আজ বুধবার হতে ৪ নভেম্বর শনিবার পর্যন্ত ৪ দিনব্যাপী এ মেলা চলবে।

Photo Credit: Shajalal Shaju

উৎসব মুখর পরিবেশে মানুষ এক জায়গায় বসে তার সর্বগুরুত্বপূর্ণ নাগরিক দায়িত্ব-রাষ্ট্রের কোষাগারে কর জমা দেয়া এবং নিজের আয়, ব্যয় ও সম্পদের সঠিক হিসেব সরকারের কাছে জমা দেয়ার কাজটি করতে পারেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, আয়কর মেলা হচ্ছে তার প্রাণ ভোমরা।তারা কর আহরণ করেন ভ্রমরের মত করে। ভ্রমর যেমন ফুল হতে মধু আহরণ করে কিন্তু ফুলের কোন ক্ষতি হয় না, তেমনি জনগণ হতে তাদের কোন প্রকার ক্ষতি ছাড়াই কর আ আহরণ করতে হয়। আয়কর মেলা সেটি সঠিকভাবে সম্পন্ন করতে অগ্রণী ভূমিকা পালন করে।

কর অঞ্চল-কুমিল্লার এবারে স্লোগান- ‘কর দেব হেসে, দেশকে ভালবেসে’। কর ভবন, কুমিল্লা প্রাঙ্গণে আয়কর মেলা ১ নভেম্বর হতে ৪ নভেম্বর পর্যন্ত চলবে। এছাড়াও চৌদ্দগ্রাম ও লাকসাম উপজেলা ৬ নে নভেম্বর ভ্রাম্যমান মেলা চলবে।

মেলার উদ্বোধন করেন কুমিল্লা-৬ সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জনাব হাজী আ.ক.ম.বাহাউদ্দিন বাহার।

কর অঞ্চল-কুমিল্লা’র কর কমিশনার, জনাব ড. সামস্ উদ্দিন আহমেদ আয়কর মেলা-২০১৭ এ অংশগ্রহণ করে সকলকে উন্নয়নের গর্বিত অংশীদার হওয়ার আহবান জানান।

Photo Credit: Shajalal Shaju

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: