ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদকঃ এ বছর কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদ-ঊল-ফিতরের জামায়াত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। কুমিল্লা সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের সমন্বয়ে কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বুধবার (২৯ মে) সকাল ১১টায় ঈদ-উল-ফিতর উদযাপন কমিটির সভায় এ সিন্ধান্ত হয়। সভায় ঈদের জামায়াতসহ ঈদকে ঘিরে নিরাপত্তাসহ সকল বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

প্রতিবছরের ন্যায় এবারো ঈদকে কেন্দ্র করে বর্ণিল আলোকসজ্জায় সাজানো হচ্ছে কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ। ঈদের আগের দুই দিন এবং ঈদের পরদিন পর্যন্ত বিভিন্ন আলোকবাতি দিয়ে সাজনো থাকবে ঈদগাহ। ইতিমধ্যেই ঈদগাহের সংস্কার, নতুন করে রং দেয়া এবং সাজ-সজ্জার কাজ শুরু কার হয়েছে।

ঈদ-উল-ফিতর উদযাপন কমিটির সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নির্বিঘেœ যেন সকলে ঈদের নামাজ আদায় করতে পারে সে বিষয়ে সকল প্রস্তুতি গ্রহন করছে কুমিল্লা জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশন। ঈদগাহের চারদিকের নিরাপত্তা ব্যবস্থা, গাড়ি পার্কিং ও মুসল্লীদের নির্র্র্বিঘেœ যাতায়াতের জন্য সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। কোন অপ্রিতীকর ঘটনা যেন না ঘটে সে বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সকলকেই সজাগ দৃষ্টিতে নজর রাখতে হবে। কোন কিছূ সন্দেহজনক মনে হলে বা কাউকে সন্দেহ হলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের জানাবেন।

তিনি আরো বলেন, যেহুতু কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহের জামায়াত সকাল সাড়ে ৮টায় হবে তাই যারা কেন্দ্রীয় ঈদগাহের জামায়াতে উপস্থিত হওয়ার সুযোগ পাবে না তাদের সুবিধার্থে বিভিন্ন এলাকার যেসকল মসজিদ/ঈদগাহে ঈদের জামায়াত পড়ানো হয় সেখানে সুবিধাজনক সময়ে জামায়াত পড়ানোর বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করেন ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালককে। দুরবর্তী মুসল্লীদের সুবিধার্থে শহরের সর্বশেষ ঈদের জামায়াত কুমিল্লা নিউ মার্কেটের ৫তলায় মসজিদে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

কুমিল্লার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু এসময় তিনি কুমিল্লার সকলকে ঈদগাহে জামায়াতে নামাজ আদায় করার জন্য আহ্বান জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন, অতিঃ পুলিশ সুপার নাজমুল হাসান, কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়া, আলহাজ্ব ওমর ফারুক, সাংবাদিক আবুল হাসনাত বাবুল, শাহ মো. আলমগীর খান, সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, সাংবাদিকসহ গন্যমান্য ব্যক্তিবর্গরা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: