দেলোয়ার হোসেন জাকিরঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষন মেমোরী অব দ্যা ওর্য়াড, ডোকুমেন্টরি হেরিটেজ এ সংরক্ষন করে আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি প্রদান করায় কুমিল্লায় জেলা প্রশাসনের উদ্যোগে আনন্দ র‍্যালী হয়েছে। আনন্দ র‍্যালীর উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগরের আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের (অব:), কুমিল্লা জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম, পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত । এছাড়াও কুমিল্লা জেলা প্রশাসন পুলিশ ও সরকারি সকল প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা তাদের নিজস্ব ব্যানার নিয়ে আনন্দ র‍্যালীতে অংশ গ্রহন করেন। সংসদ সদস্য আ ক ম বাহা উদ্দিন বাহারের উদ্যোগে কুমিল্লা মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ সকল অংগ সংগঠনের নেতাকর্মীরা র‍্যালীতে অংশ নেয়। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে ছিল বঙ্গবন্ধুর ভাষনের তর্জনী উচানো ভাষনের প্ল্যাকার্ড ফেস্টুন।

সকাল সাড়ে ১০টার দিকে কুমিল্লা টাউন হলের চারপাশের সকল সড়ক বন্ধ হয়ে যায়। সাড়ে ১০টার কিছুক্ষন পরই সংক্ষিপ্ত বক্তব্য, বেলুন ও পায়ড়া উড়িয়ে র‍্যালীর উদ্বোধন করেন এম পি বাহার। তিনি বলেন বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন আজ সারা পৃথিবীর সম্পদ। একটি ভাষনই একটি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছে। তিনি বলেন এই ভাষনই একদিন বিশ্বের সকল মানুষের কাছে গুরুত্বপূর্ন হয়ে উঠবে। র‍্যালীটি টাউন হল থেকে বের হয়ে রাজগঞ্জ মোগলটুলী সার্কিট হাউজ হয়ে নগর উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুড়ালে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শেষ হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: