কুমিল্লা থেকে নরসিংদী সদরের শেখ হাসিনা সেতু এলাকা পর্যন্ত টানা ১২ ঘণ্টা নদীতে সাঁতরে আলোচনায় এসেছেন পল্লী চিকিৎসক বকুল সিদ্দিকী। নদীপথে ২১০ কিলোমিটার পাড়ি দিয়ে নতুন রেকর্ড করলেন ৪২ বছর বয়সী এই পল্লী চিকিৎসক। সাঁতারে বিশ্বরেকর্ড করার ইচ্ছা তার।

বুধবার (১৩ জুলাই) কুমিল্লা জেলাধীন হোমনা উপজেলার কোনাবাড়ী মেঘনা নদী ঘাট থেকে ভোর চারটা এক মিনিটে সাঁতার শুরু করেন এই সাঁতারু। একই দিন বিকেল চারটা ১০ মিনিটে নরসিংদী শহরের নাগরিয়াকান্দি এলাকায় মেঘনা নদীতে অবস্থিত শেখ হাসিনা সেতুর প্রান্তে এসে শেষ হয় তার সাঁতার।

সাঁতারু এবং তার সাঁতার ঘিরে মেঘনা নদীতে বিভিন্ন নৌকা ও স্পিডবোটে শত শত উৎসুক জনতা উল্লাস প্রকাশ করেন। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এ সাঁতার আয়োজন করেন বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা ফাহিম সিদ্দিকী।

নরসিংদীর সেতু প্রান্তে পৌঁছালে সাঁতারু বকুল সিদ্দিকীকে ফুল দিয়ে স্বাগত জানান অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আফতাব উদ্দিন ভূইয়া, বিশেষ অতিথি নরসিংদী জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ও নরসিংদী পৌরসভার সাবেক প্যানেল মেয়র মো. রিপন সরকার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর আসনের এমপির পক্ষে তার পিএস মো. নাজমুল হাসান পিন্টু, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তৌহিদা সরকার রুনা, আলোকবালী ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দীপু, হাইরমারা ইউপি চেয়ারম্যান কবির হোসেনসহ অন্যান্য অতিথিরা।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, বকুলের দীর্ঘপথ সাঁতার কেটে পাড়ি দেওয়ার বিষয়টি নরসিংদীর চরাঞ্চলের আলোকবালি ইউনিয়নসহ আশপাশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: