দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশের মাটিতে স্থান করে নেয়া কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর রুদ্রপাল মৃৎশিল্প সমবায় সমিতি লিঃ এর ৬০ বছর পূর্তিতে হিরকজয়ন্তী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান ও সমিতির ৫৩ তম বার্ষিক সাধারন সভা শুক্রবার (২৮ মে) সমিতির প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

হিরক জয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন কুমিল্লা জেলা সমবায় অফিসার মো: আল-আমিন।অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিস পরিদর্শক নিরঞ্জন চন্দ্র দাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি রোটাঃ তাপস কুমার পাল। গীতা পাঠ ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠানে কেক কেটে সমিতির ৬০ বছর পূর্তিতে হিরকজয়ন্তী উৎসবের শুভ উদ্ভোধন করেন জেলা সমবায় অফিসার মো: আল-আমিন। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরন করেন সমিতির সভাপতি,জেনারেল ম্যানেজার। এরপর সমিতির সভাপতি স্বাগত বক্তব্য প্রদান করেন। স্বাগত বক্তব্যে তিনি সমিতির ইতিহাস তুলে ধরেন। একই সাথে তিনি সমিতির বর্তমান সমস্যা গ্যাস সংকটের সমাধানের জন্য আগত অতিথিদের সহযোগিতা কামনা করেন। এরপর অনুষ্ঠানের প্রধান বক্তা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ তাঁর বক্তব্যে সমিতির বিভিন্ন বিষয়ে প্রশংসা করেন এবং নানা দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। তিনি সমিতির গ্যাস সংকট সমাধানে জেলা প্রশাসকের সাথে কথা বলেছেন। তিনি আশা করেন শীঘ্রই এ সমস্যার সমাধান হবে। তিনি নতুন নতুন ডিজাইন ও গবেষণারে উপর গুরুত্ব দিতে বলেন। এ ব্যাপারে তিনি সর্বাত্মক সহযোগিতা করবেন বলে তিনি জানান।

প্রতিষ্ঠানের হিরকজয়ন্তী উপলক্ষ্যে একজন বীর মুক্তিযোদ্ধাকে আজকের সভায় সম্মাননা প্রদান করা হয় যিনি ৫০ বছর পর তাঁর মুক্তিযোদ্ধা স্বীকৃতি পান। হিরকজয়ন্তী উৎসব উদযাপনের অংশ হিসেবে আরো যাদেরকে সম্মাননা জানানো হবে তারা হলেন, প্রতিষ্ঠানের স্বল্পমূল্যে ভূমি দানকারী , প্রতিষ্ঠাকালীন মডেলার, প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত সভাপতি,সহ-সভাপতি,সম্পাদক,ব্যবঃ কমিটির সদস্যবৃন্দ। বিশেষ সম্মাননা জানানো হবে এম.পি.ডি.আর দাতা সদস্য ,সর্বোচ্চ আমানত ও শেয়ার হোল্ডার সদস্য, প্রতিষ্ঠানের সর্বোচ্চ পণ্য বিক্রয় কারী ডিলার , পারিবারিক ভাবে প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিক এবং প্রতিষ্ঠানের বর্তমানে কর্মরত মৃৎশিল্পীদের।

এরপর সমিতির ৫৩ তম বার্ষিক সাধারন সভা আলোচ্যসূচী অনুযায়ী অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করেন সমিতির সদস্যরা। সবশেষে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমির চন্দ্র পাল।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: