কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের ভূমি অধিগ্রহণের টাকা পরিশোধের দাবিতে কয়েক’শ ভূমির মালিক সম্মিলিতভাবে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। ভূমির মালিকদের ভূমি অধিগ্রহণের টাকা অবিলম্বে পরিশোধের দাবিতে রবিবার দুপুরে ( ৯ জানুয়ারি) বিজয়পুর ইউনিয়নের জামমুড়া এলাকায় নতুন ক্যাম্পাসে অধিকতর উন্নয়ন প্রকল্পের দায়িত্বরত লেন্স কর্পোরাল মোঃ কাউসার আহম্মেদ এর মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ১নং বিজয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম খোকা, ভূমির মালিক আব্দুল মোতালেব, মোঃ অহিদুর রহমান, আক্তার হোসেন, জাহাঙ্গীর আলম, লিলু মিয়া, তানভীর, দেলোয়ার।

মানববন্ধনে বক্তারা বলেন, ১নং বিজয়পুর ইউনিয়ন পরিষদের অন্তর্গত সাবেক ১১০নং হাল-বিএস ১৮নং জে.এল ভূক্ত ভূমির মালিকগন অদ্য হইতে ১৫০/২০০ বৎসর যাবত এই মৌজার অধিগ্রহনকৃত ভূমির মালিকগন ভোগ দখল করিয়া আসিতেছি। গত ১১/০৪/২০১৯ সালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের জন্য আমাদেরকে নোটিশ প্রদান করে। তারপর থেকে আজ ২০২২ সাল চলমান অদ্যবধি ভূমির মালিকগনকে কোন প্রকার অর্থ প্রদান না করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেনা বাহিনীর মাধ্যমে আমাদের ভূমির উপর স্থাপনা নির্মাণ করছে । মাঝে মাঝে বিশ্ববিদ্যালয় কর্তৃক মাইকিং করে ঘোষনা করে যে, কেহ গাছ, বাঁশ যেন না কাটে, কাটিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। কিছু অসাধু চক্র আমাদের বাঁশ গাছ ফসল ও স্থাপনার ক্ষতি সাধন করে এবং বাগান কেটে উজাড় করে ফেলেছে।

বক্তারা আরো বলেন, তিন বছর ধৈর্য্য ধরেছি। ভূমি অধিগ্রহণের টাকার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভূমির মালিকদের অনেক হয়রানি করেছে। আমরা এর সঠিক সমাধান চাই। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের ভূমি অধিগ্রহণের টাকা আগামী এক সপ্তাহের মধ্যে পরিশোধ না করা হলে বেলতলীস্থ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়কের বন্ধ করে দেয়ার হুশিয়ারি উচ্চারণ করেন ভূমির মালিকগণ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: