ডোয়াইন ব্রাভোর দিকে তাকিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বাংলা ট্রিবিউনঃ ডোয়াইন ব্রাভো মাঠে থাকা মানেই বিশেষ কিছু। বিপিএলের গত আসরে ঢাকা ডায়নামাইটসের জার্সিতে জ্বলে ওঠার পাশাপাশি ড্রেসিংরুমও মাতিয়ে রেখেছিলেন তিনি। এবার দলবদল করে তার ঠিকানা কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ক্যারিবীয় অলরাউন্ডারের ব্যাট-বল হাতে জ্বলে ওঠার প্রত্যাশায় কুমিল্লার সমর্থকরা।
টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ সফল ব্রাভো। ৩৫৭ ম্যাচে ৩৮৩ উইকেট নিয়ে তিনিই টি-টোয়েন্টির সফলতম বোলার। ২০ ওভারের ক্রিকেটের সর্বোচ্চ উইকেটশিকারী বাংলাদেশের মাটিতেও সফল। বিপিএলের গত আসরে সর্বোচ্চ ২১ উইকেট নিয়ে ঢাকা ডায়নাইটসের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জন্য সুখবর, এবারের বিপিএলের পুরোটাই খেলতে পারবেন ব্রাভো। কুমিল্লার টিম ম্যানেজমেন্ট বাংলা ট্রিবিউনকে জানিয়েছে, আগামী ৩১ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক অলরাউন্ডার। পুরো মৌসুমের জন্যই তার সঙ্গে চুক্তি হয়েছে ভিক্টোরিয়ান্সের।
আগামী ৪ নভেম্বর শুরু হচ্ছে বিপিএলের পঞ্চম আসর। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের প্রথম পর্ব। উদ্বোধনী ম্যাচসহ আটটি ম্যাচ সিলেটে হয়ে ঢাকায় ফিরবে বিপিএল। কুমিল্লার প্রথম ম্যাচ ৭ নভেম্বর, স্বাগতিক সিলেট সিক্সার্সের বিপক্ষে।
টিম ম্যানেজমেন্ট সূত্র জানিয়েছে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২৬ অক্টোবর থেকে ক্যাম্প শুরু করবে সিলেটে। অধিকাংশ বিদেশি খেলোয়াড় চলে আসবেন ৩১ অক্টোবরের মধ্যে।
তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা এবার বেশ শক্তিশালী দল গড়েছে। বিদেশিদের মধ্যে ব্রাভো ছাড়াও আছেন চ্যাম্পিয়নস ট্রফি জয়ী পাকিস্তানের শোয়েব মালিক, হাসান আলী, ফাহিম আশরাফ এবং ইমরান খান জুনিয়র। শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ, নিউজিল্যান্ডের ব্যাটসম্যান কলিন মুনরো, আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী এবং আইপিএলে চমক দেখানো লেগস্পিনার রশিদ খানের অন্তর্ভুক্তি শিরোপা ফিরে পাওয়ার স্বপ্নই দেখাচ্ছে কুমিল্লার দলটিকে।
এবার ভিক্টোরিয়ান্সের বড় অনুপ্রেরণা অবশ্যই তামিম ইকবাল। গতবার চট্টগ্রাম ভাইকিংসের হয়ে সর্বোচ্চ ৪৭৬ রান করেছিলেন বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান। অবশ্য বিপিএল শুরু হওয়ার আগেই কুমিল্লার জন্য দুঃসংবাদ বয়ে এনেছেন এই তারকা ওপেনার। উরুর চোটে আক্রান্ত তামিমের আগামী সোমবার দেশে ফেরার কথা। সেরে উঠতে চার সপ্তাহ লাগতে পারে তার। অর্থাৎ বিপিএলের প্রথম কয়েকটি ম্যাচ নিশ্চিতভাবেই ‘আইকন’ খেলোয়াড়কে পাচ্ছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
পঞ্চম বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স
আইকন: তামিম ইকবাল
দেশি ক্রিকেটার: ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, আরাফাত সানি, অলক কাপালী ও মেহেদী হাসান।
বিদেশি ক্রিকেটার: শোয়েব মালিক, হাসান আলী, ফাহিম আশরাফ, ড্যারেন ব্রাভো, ডোয়াইন ব্রাভো, ইমরান খান জুনিয়র, ফখর জামান, জস বাটলার, মোহাম্মদ নবী, রশীদ খান, কলিন মুনরো, মারলন স্যামুয়েলস, অ্যাঞ্জেলো ম্যাথুজ ও সলোমন মায়ার।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ