নিজস্ব প্রতিবেদকঃ দলীয় সিদ্ধান্তকে অমান্য ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ার অভিযোগে দাউদকান্দি উপজেলার দৌলতপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি মঈন উদ্দিন চৌধুরীক বহিস্কার করেছে কুমিল্লা উত্তর জেলা আ’লীগ। এ বহিস্কারাদেশ দলের গঠনতন্ত্র পরিপন্থি বলে বিভিন্ন সূত্রের বরাত দিয়ে স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল গুলো খবর প্রকাশ করেছে। এদিকে নৌকা প্রতীকের কয়েকটি অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে বলে থানায় লিখিত অভিযোগ করেছেন প্রার্থী মাকসুদ আলম জমাদার। এ নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মাঝে ধুম্রজাল সৃষ্টি হয়েছে।

দলীয় একাধিক সূত্রে জানা যায়, স্থানীয় সরকারের অধীনে অনুষ্টিতব্য আগামী ২৮ ডিসেম্বর উপজেলার দৌলতপুর ইউপি নির্বাচনে বাংলাদেশ আ’লীগ সভাপতি কতৃক মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সংগঠনের ওই ইউনিয়নের সাধারণ সম্পাদক মাকসুদ আলম জমাদার । ঘোড়া প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন একাই সংগঠনের সভাপতি মঈন উদ্দন আহম্মেদ। গত ১৪ ডিসেম্বর ইউনিয়নের কাউয়াদি মাদরাসা মাঠে নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী জনসভা ডাকলে তার কাউন্টারে ১কিলোমিটার ব্যাবধানে পাল্টা সভা করেন বিদ্রোহী প্রার্থী মঈন চৌধূরী। নৌকা প্রতীকের জনসভা থেকেজেলা নেতৃবৃন্ধ বিদ্রোহী প্রার্থীকে তার প্রার্থীতা প্রত্যাহার করে শেখ হাসিনা মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার আহবান জানান । এজন্য তাকে তিন দিনের সময়ও বেধে দেন। নেতৃবৃন্ধের এ আহবানে সাড়া না দিয়ে জননেত্রী শেখ হাসিনার বিপক্ষে অবস্থান নেয়ার অভিযোগ এনে তিনদিন পর ১৮ডিসেম্বর দলীয় গঠনতন্ত্রের ৪৭(ঠ) ধারা মোতাবেক দলীয় পদ থেকে মঈন চৌধূরীকে বহিস্কার করে জেলা আ’লীগ। চিঠিতে স্বাক্ষর করেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগ সভাপতি আব্দুল আওয়াল সরকার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ।

১৯ ডিসেম্বর মঙ্গলবার রাতে ওই ইউনিয়নের কানাচোয়া, কাউয়াদি মাদ্রাসা ও পশ্চিম কাওয়াদির নৌকা প্রতীকের নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দৌলতপুর ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক ও আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাকসুদ আলম জমাদার প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীর বুধবার বিকালে দাউদকান্দি মডেল থানায় বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

এদিকে এ বহিস্কারাদেশ দলীয় গঠনতন্ত্র বর্হিভূত বলে স্থানীয় অনলাইন নিউজ পোর্টালগুলো বিভিন্ন সূত্রের বরাত দিয়ে খবর প্রকাশ করেছেন। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে ধুম্র জালের সৃষ্টি হয়। এলাকায় নেতাকর্মীরা বিরুপ প্রতিত্রিয়া প্রকাশ করলেও তাদের নাম বা বক্তব্য পত্রিকায় না দেয়ার জন্য অনুরোধ করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: