দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব ১৪ পরিবার

কুমিল্লার দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪টি পরিবারের ২০টি বসত ঘর পুড়ে ছাই হয়েছে। ঘরে থাকা স্বর্ণালংকার, মজুত ধান, চালসহ সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ধামতী ইউনিয়নের আবুল হোসেন সরকার বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার সূত্র জানায়, শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ধামতী ইউনিয়নের আবুল হোসেন সরকার বাড়ির তাজু মিয়ার বসত ঘরে প্রথমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। মুরাদনগর ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নেভাতে সক্ষম হয়।

আগুনে প্রতিটি পরিবারের ধান, চাল ও অন্যান্য ফসল, ছাগল, মুরগি, খাট, চৌকি, ফ্রিজ, শোকেস, ডাইনিং টেবিলসহ সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে। এতে অন্তত পক্ষে ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

খবর পেয়ে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিক উন নবী তালুকদার ও ধামতী ইউপি চেয়ারম্যান মো. মহিউদ্দিন মিঠু ঘটনাস্থল পরিদর্শন করেন।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘ধামতী এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বলা যায় একেবারেই নিঃস্ব হয়ে গেছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত ১৪টি পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে।’

তিনি জানান, স্থানীয়দের সঙ্গে কথা কথা বলে জানা গেছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ