কুমিল্লার দেবীদ্বারে শুক্রবার বিকেল থেকে চালু হল ৩০ বেডের আলাদা করোনা ইউনিট। ‘কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহা সড়ক’ সংলগ্নে দেবীদ্বার নিউমার্কেট এলাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্বপাশ্বের ‘মাহবুব প্রাঙ্গনে’ ওই করোনা ইউনিট চালু করা হয়। ভবনটি ‘আল ইসলাম হাসপাতাল’ নামে একটি প্রাইভেট হাসপাতাল ব্যবহার করে আসছিল, ওই হাসপাতালটি নিজস্ব ভবনে স্থানান্তরিত হওয়ার পর এ ভবনটি দির্ঘদিন খালিপড়েছিল। হাসপাতালের আদলে তৈরী ভবনের দক্ষিণ পাশের্^র অর্ধেক অংশ নিয়েই ৩০ বেডের করোনা ইউনিট চালু করা হয়েছে।

শুক্রবার বিকেল ৪ টায় ৩০ বেডের নতুন ওই করোনা ইউনিট উদ্ভোধন করেন কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির, ইউপি চেয়ারম্যান কামাল চৌধুরী, প্রভাষক মোঃ সাইফুল ইসলাম শামীম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক সহ স্থানীয় নেতৃবৃন্দ।

পরে স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল দেবীদ্বার করোনা ইউনিটের চিকিৎসক ও সেবা কর্মীদের জন্য মাস্ক, পিপিইসহ সুরক্ষা সামগ্রী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার হাতে তুলে দেন।

সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বলেন, দেবীদ্বারে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারন করায় করোনা রোগীদের চিকিৎসা সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১০বেডের করোনা ইউনিটে রোগী সংকুলান না হওয়ায়, সম্প্রতি করোনা মহামারী প্রকোট আকার ধারন করায় মাহবুব প্রাঙ্গনে ৩০ বেডের করোনা ইউনিট চালু করা হয়েছে। আশা করি করোনা রোগীরা এখান থেকে সেবা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির বলেন, আজ থেকে মাহবুব প্রাঙ্গনে ৩০ বেডের করোনা ইউনিট চালু হল। ওই ইউনিট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্বাবধানে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও জনবল দিয়ে পরিচালিত হবে। আমাদের নিজস্ব ভবনে ১০ বেডের একটি করোনা ইউনিট চালু আছে। করোনা মহামারী বেড়ে যাওয়ায় অতিরিক্ত রোগীদের জন্য ওই ইউনিট চালু করা হল। জরুরী ও মূমূর্ষ রোগীদের স্বাস্থ্য কমপ্লেক্সের ১০বেডে রাখা হবে এবং তুলনামূলক কম ঝুকিপূর্ণ রোগীদের ৩০ বেডের করোনা ইউনিটে রেখে চিকিৎসা সেবা দেয়া হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: