এ আর আহমেদ হোসাইনঃ কুমিল্লা দেবীদ্বার উপজেলা পরিষদ হল রুমে ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৯, আজ শুক্রবার সকাল ১১টায় প্রযুক্তি মেলা ও জাতীয় অলিম্পিয়াড পুস্কার বিতরনী সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

“জলবায়ু পরিবর্তনের চ্যালেন্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” ওই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে উপজেলা ১২ টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের স্টলের মাধ্যমে ওই মেলার অংশগ্রহণ কারী স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রী বিজয়ীদের মাঝে সিনিয়র ও জুনিয়র ২ গ্রপে পুস্কার বিতরন করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস্যার এ কে এম মোহাম্মদ আলী জিন্নাহ’র সন্ঝালনায় ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম।

ওই প্রযুক্তি বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানমালায় বক্তব্যকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাকিব হাসান বলেন – আমি বিশ্বাস করি দেবীদ্বার উপজেলা শিক্ষা সংস্কৃতিতে জেলার শ্রেষ্ঠ উপজেলায় রুপান্তর হবে, ছাত্র-ছাত্রীর উদ্দেশ্য তিনি বলেন তোমরা নিরলস পরিশ্রমী হও। দেশকে ডিজিটাল যুগে এগিয়ে নিতে যেতে তোমারাই আগামীদিনের অগ্রগামী ভূমিকার সহায়ক।

ওই পুস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শিরিন সুলতানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান,সাবেক ছাত্রলীগ নেতা প্রভাষক মোঃ শামীম,মফিজ উদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবুল হক, দেবীদ্বার অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ’র সহকারী শিক্ষক সাংবাদিক, এ আর আহমেদ হোসাইন, রেজাউদ্দিন মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনয়র শিক্ষক মোঃআব্দুর সবুর, ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলার স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দুগন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: